‘শ্বাসরোধে হত্যা করা হয় ইডেন কলেজের সাবেক অধ্যক্ষকে’

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:১৯ , ফেব্রুয়ারি ১১ , ২০১৯

 ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্ত করা চিকিৎসক ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ।
সোমবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মাহফুজা চৌধুরীর ময়নাতদন্ত সম্পন্ন করা হয়।
ডা. সোহেল মাহমুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দুই বা ততোধিক ব্যক্তি এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।’
এদিকে ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরীকে হত্যার ঘটনায় নিউমার্কেট থানায় একটি মামলা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে নিহতের স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে মামলাটি করেন। মামলায় দুই গৃহকর্মীসহ তিনজনকে আসামি করা হয়েছে।
ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘পলাতক দুই গৃহকর্মী স্বপ্না (৩৬) ও রেশমাকে (৩০) আসামি করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।’
রবিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকতেন ইডেন কলেজের সাবেক এই অধ্যক্ষ। পুলিশ ধারণা করছে, তার বাসার দুই গৃহকর্মী এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পারে। ঘটনার পর থেকে তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।
স্বজনরা জানান, গত মাসেই স্বপ্না ও রেশমা নামে দুই গৃহকর্মী এই বাসায় কাজে যোগ দেয়। স্বপ্নার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনায় আর রেশমার গ্রামের বাড়ি ফরিদপুরের বোয়ালমারি। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে।
মাহফুজা চৌধুরী পারভীনের স্বামী ইসমাত কাদির গামা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান। তিনি ডাকসুর সাবেক জিএস ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সেক্রেটারি ছিলেন।


আরও পড়ুন: 

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ খুন

/এআরআর/এআর/এমওএফ/

x