মেয়েসহ মায়ের ঘুমের ওষুধ সেবনের অভিযোগ, মেয়ের মৃত্যু

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:০৮ , জুন ১৭ , ২০১৯

লাশ

রাজধানীর মানিকনগরে এক মা তার তিন বছরের মেয়েকে নিয়ে ঘুমের ওষুধ সেবনের পর মেয়েটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মেয়েটির নাম রোজা। মা রোকসানা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সোমবার (১৭ জুন) সকালে শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে পুলিশ। মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা এতথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘কয়েক বছর আগে শিশুটির বাবা মারা যান। এরপর থেকে শিশুটিকে নিয়ে রোকসানা মুগদা এলাকায় বসবাস করছেন। রবিবার (১৬ জুন) রাতে রোকসানা তার মেয়েকে আইসক্রিমের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ান। এ কারণে শিশুটির মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।’

ওসি প্রলয় কুমার সাহা জানান, শিশু রোজাকে ঘুমের ওষুধ খাওয়ানের পর তার মাও আত্মহত্যার চেষ্টা করেন। তিনিও ঘুমের ওষুধ সেবন করেন। প্রতিবেশীরা তাদের উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রোজাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায়। শিশুটির মা রোকসানা পুলিশ হেফাজতে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

/এআরআর/এপিএইচ/

x