সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত ৯৩৮ জন চিকিৎসাধীন

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৪:৪৬ , অক্টোবর ২২ , ২০১৯

ডেঙ্গু রোগীদেশের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) পর্যন্ত  ভর্তি রয়েছেন ৯৩৮ জন। সোমবার এই সংখ্যা ছিল ৯১৬ জন। চলতি বছরে এপর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৯৪ হাজার ২৯ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ৮৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুম আরও  জানায়, ৯৩৮ জন রোগীর মধ্যে ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩৯৭ জন, আর ঢাকার বাইরে ভর্তি আছেন ৫৪১ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় (২১ অক্টোবর সকাল ৮টা থেকে ২২ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২২ জন,আগের দিনে এ সংখ্যা ছিল ২১৭ জন। এর মধ্যে ঢাকায় নতুন রোগীর সংখ্যা ৭৯ জন, আর ঢাকার বাইরে ১৪৩ জন, যা সোমবার ঢাকায় ছিল ৭৫ জন, আর ঢাকার বাইরে ছিল ১৪২ জন।

সরকারি হিসেবে এ বছর ডেঙ্গুতে মারা গেছেন ১০৪ জন। বছরের শুরু থেকে এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর  বিভিন্ন হাসপাতালে ২৪৮ জন রোগীর মৃত্যুর তথ্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানিয়েছে বিভিন্ন হাসপাতাল। তবে এর মধ্যে ১৬৬টি মৃত্যু পর্যালোচনা করে ১০৪ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কমিটি।

 

/এসও/এপিএইচ/

x