'নাশকতার সরঞ্জাম' খুঁজতে খালেদার কার্যালয়ে পুলিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০৮:০৩ , মে ২০ , ২০১৭

খালেদা জিয়াবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ। গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বাংলা ট্রিবিউনকে জানান, 'খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে রাষ্ট্রবিরোধী ও নাশকতা চালানোর মতো জিনিস রয়েছে মর্মে সার্চ ওয়ারেন্ট রয়েছে। সেজন্য তল্লাশি চালানো হয়েছে।' সকাল পৌনে ১০টার দিকে পুলিশ অভিযান শেষ করে ওই বাড়ি থেকে বের হয়ে আসে। ওই বাড়ি থেকে তারা কিছু উদ্ধার করতে পারেনি।

খালেদাকে মানসিকভাবে বিপর্যস্ত করতে উদ্দেশ্যমূলকভাবে এই অভিযান চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, 'পুলিশ শূন্য হাতে ফিরে গেছে। খালেদা জিয়াকে মানসিকভাবে বিপর্যস্ত করতেই ক্ষমতাসীন সরকার এই পুলিশি হানা দিয়েছে।'এর আগে শনিবার সকাল ৮টার দিকে খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে পুলিশ প্রবেশের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘কিছুক্ষণ আগে (সকাল সাড়ে ৭টার দিকে) ম্যাডামের কার্যালয়ে পুলিশ ঢুকেছে। তবে কেন এবং কী কারণে তারা এখানে এসেছে আমরা তা জানি না।’

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়

অভিযান চলার সময় বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দায়িত্ব পালনরত গোয়েন্দা সংস্থার এক সদস্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভেতরে পুলিশ আছে। কাউকে আটক করা হয়নি। 

গুলশানের ওই কার্যালয়ের সামনে থেকে বেসরকারি টেলিভিশনের একজন সাংবাদিক জানান, শনিবার সকাল ৭.২০  মিনিট থেকে পুলিশ তল্লাশি শুরু করে। ৮৬ নম্বর সড়কে ঢুকতেও বিধিনিষেধ আরোপ করা হয়। তবে ১০টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়ে ওঠে।


/এসটিএস/এসএমএ/আরজে/জেইউ/এফএস/

 

x