ডিএনসিসি উপনির্বাচন: আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১২:২৬ , জানুয়ারি ১৩ , ২০১৮

ডিএনসিসিঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। শনিবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন বিক্রি শুরু হয়। মনোনয়ন ফরম কিনতে নগদ ২৫ হাজার টাকা দলের তহবিলে জমা দিতে হবে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যবসায়ী আদম তমিজি হক ও রাসেল আশিকী নামে দুই নেতা মনোনয়ন ফরম কিনেছেন। মনোনয়নপত্র কিনতে আগ্রহীরা আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এ ফরম কিনতে পারবেন। দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এ তথ্য নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র কেনার পর রাসেল আশেকী বলেন,  মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই আমি। আমি যদি নমিনেশন পাই এবং নির্বাচিত হই তাহলে আমি ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করে যাবো।

এদিকে, দলীয় নেতাদের সূত্রে জানা গেছে, বিকাল সাড়ে তিনটায় মনোনয়নপত্র কেনার জন্য আসবেন এরই মধ্যে প্রার্থিতা নিয়ে আলোচিত ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম।

১৬ জানুয়ারি সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই করা হবে। আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ পূরণে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। আর এ জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

 

/পিএইচসি/টিএন/

x