সরকার সংলাপের নামে ধোঁকাবাজি করেছে: খেলাফত মজলিস

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:৫৯ , নভেম্বর ০৯ , ২০১৮

খেলাফত মজলিসের আলোচনা সভাসরকার সংলাপের নামে ধোঁকাবাজি করেছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক। শুক্রবার (৯ নভেম্বর) পল্টনে দলটির এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, ‘সরকার সংলাপের নামে ধোঁকাবাজি করেছে। মামলা- গ্রেফতার বন্ধ হবে বলে ওয়াদা করলেও এখনও প্রতিনিয়ত গায়েবি মামলা হচ্ছে। সারাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের গণহারে গ্রেফতার, জুলুম, নির্যাতন করা হচ্ছে। বিরোধী দলের সভা-সমাবেশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বাঁধা দেওয়া হচ্ছে। বিরোধী রাজনৈতিক দলের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। বিরোধী দলের লাখ লাখ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ৭ নভেম্বর  ধামরাইতে খেলাফত মজলিস ঢাকা জেলা সভাপতি মাওলানা কাজী ফিরোজ আহমদসহ বিভিন্ন দলের ৯১ জন নেতাকর্মীর নামে গায়েবি মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। কাজী ফিরোজের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

মাওলানা ইসহাক বলেন, ‘একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্যমত্য প্রতিষ্ঠা ও লেভেল প্লেইং ফিল্ড তৈরির আগেই সরকারের পরামর্শে একতরফাভাবে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণায় জাতি হতাশ হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের আপত্তিকে আমলে না নিয়ে নির্বাচন কমিশন সরকারের নীলনকশা বাস্তবায়ন করতে চায়। সরকারবিরোধী দলসমূহকে নির্বাচনের বাইরে রেখে একতরফাভাবে আরেকটি প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু দেশবাসী সরকার ও নির্বাচন কমিশনের একতরফা নির্বাচনের খায়েশ পূর্ণ হতে দেবে না। জনগণ অচিরেই সরকারকে উচিত শিক্ষা দিয়ে ছাড়বে। জনগণের ঐক্যের কাছে সব চক্রান্ত পরাজিত হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর প্রমুখ।

 

/সিএ/এসটি/

x