প্রথম দিনে আ. লীগের ফরম কিনলেন যেসব ভিআইপি

মাহবুব হাসান ২১:০৫ , নভেম্বর ০৯ , ২০১৮

ওপরে বাঁ থেকে শেখ হাসিনা, শিরীন শারমিন চৌধুরী ও সাজেদা চৌধুরী। নিচে বাঁ থেকে সৈয়দ আশরাফুল ইসলাম, ওবায়দুল কাদের ও ফজলে রাব্বী মিয়া

ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে তা সংগ্রহ করেছেন বেশ কয়েকজন ভিআইপি প্রার্থী। এদের মধ্যে দুয়েকজন সশরীরে উপস্থিত হয়ে আর বাকিরা লোক মারফত মনোনয়ন ফরম নিযেছেন। শুক্রবার (৯ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৭শ’ এর কিছু বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ তথ্য জানান।

এদিন ফরম সংগ্রহকারীদের তালিকায় ভিআইপি প্রার্থীদের মধ্যে রয়েছেন— আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমীন চৌধুরী, দলের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, অর্থমন্ত্রী আবুল মাল মুহিত, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আব্দুল মতিন খসরু প্রমুখ।

শুক্রবার সকালে মনোনয়ন ফরম বিক্রি কর্মসূচি উদ্বোধনের পরপরই আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম কেনার হিড়িক পড়ে যায়। কার্যালয়ের ভেতরে-বাইরে নেতাকর্মীদের ভিড় লেগে যায়।অবস্থা এমন পর্যায়ে পৌঁছায় যে, কার্যালয়ের গেট বন্ধ করে দিতে বাধ্য হন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা।কিন্তু নেতাকর্মীরা ধাক্কা দিয়ে গেট খুলে ভেতরে প্রবেশ করেন। সভাপতির কার্যালয় ও আশপাশে লোকসমাগমের কারণে তিল ধারণের ঠাঁই ছিল না।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়। দুটির মধ্যে গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার জন্য একটি ফরম সংগ্রহ করা হয়েছে।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর জন্য ফরম সংগ্রহ করা হয় রংপুর-৬ আসনের বিপরীতে। কিশোরগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম। কিশোরগঞ্জের ওই আসনটিতে সৈয়দ আশরাফের ভাই সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ শাফায়াতুল ইসলামের পক্ষেও ফরম সংগ্রহ করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্য কেনা হয় নোয়াখালী-৫ আসনে। জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর জন্য ফরিদপুর-২, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার জন্য গাইবান্ধা-৫ এবং  নাটোর-৪ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল কুদ্দুস ফরম সংগ্রহ করেন।

দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফরিদপুর-১,সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারিপুর-৩, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশারফ হোসেন ফরিদপুর-৩, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম শরিয়তপুর-২, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ মাদারিপুর-৩, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিৎ রায় নন্দী চাঁদপুর-৩, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহী-৬ আসনের জন্য ফরম কিনেছেন।

বরগুনা-২ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট হারুন-অর-রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, পিরোজপুর-৩ আসনে তাজউদ্দীন আহমেদ শুক্রবার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

 

/এমএইচবি/এপিএইচ/

x