গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ গণবিরোধী: ওয়ার্কার্স পার্টি

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৫:৪৪ , মার্চ ১৪ , ২০১৯

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টে

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে নতুন করে গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগের  প্রতিবাদ জানিয়েছেন।  তারা বলেছেন,গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ গণবিরোধী।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, গত কয়েক বছরে দফায় দফায় গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এবার নতুন করে দাম বাড়ানো হলে সাধারণ মানুষের ওপরে চাপ বাড়বে। শুধু তাই নয়, এই দাম বাড়ানোর কারণে দেশীয় শিল্প হুমকির মুখে পড়বে।  দেশীয় শিল্প উদোক্তারা নিরুৎসাহী হবেন।  অন্যদিকে, গ্যাসের দাম বাড়লে পরিবহন, বিদ্যুৎ ও পণ্য উৎপাদনসহ সব খাতে ব্যয় বাড়বে।

ওয়ার্কার্স পার্টির এই শীর্ষ নেতারা বলেন, গ্যাসের দাম বাড়ানোর প্রভাব জনগণের ঘাড়ে চেপে বসবে। এমনিতে জীবনযাত্রার ব্যয় বাড়ায় জনজীবনে সংকট বাড়ছে। নতুন করে দাম বাড়লে তা জনগণের ঘাড়ে মূল্যস্ফীতির বোঝা হিসেবে চেপে বসবে।

বিবৃতিতে তারা  বলেন, ‘বিইআরসি’-এর কাছে গ্যাস কোম্পানিগুলোর দাম বাড়ানোর প্রস্তাবের  কোনও ভিত্তি নেই।  দাম বাড়ানোর গণশুনানি একেবারেই অবৈধ ও গণবিরোধী।

বিবৃতিতে গ্যাস কোম্পানিগুলোর পরিচালনা ব্যয় ও ‘সিস্টেম লস’ কমানোর কর্মসূচি গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান ওয়ার্কার্স পার্টির এই দুই নেতা।

/এসটিএস/এপিএইচ/

x