ঈদ করতে নিজ এলাকায় আওয়ামী লীগ নেতারা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২০:০৬ , আগস্ট ১১ , ২০১৯

ঈদে নিজ এলাকায় যাওয়া আওয়ামী লীগ নেতাদের কয়েকজন

ঈদুল আজহার আনন্দ এলাকার মানুষের সঙ্গে ভাগাভাগি করতে নিজ নিজ নির্বাচনি এলাকায় চলে গেছেন আওয়ামী লীগের অধিকাংশ নেতা। নিজের এলাকাতেই তারা ঈদের নামাজ পড়বেন। যে দুয়েকজন এলাকায় যেতে পারেননি, তাদের কেউ জরুরি প্রয়োজনে রাজধানীতে অবস্থান করছেন বা দেশের বাইরে গেছেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করবেন ঢাকায়। ঈদের দিন সকালে তিনি তার সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

দলটির সিনিয়র নেতা এবং উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ঈদ করতে তার নিজ এলাকা ভোলায় গেছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ঈদ করবেন সিরাজগঞ্জের কাজীপুরে।তিনি বলেন, ‘গতকাল বিকাল পাঁচটায় রওনা দিয়ে রাত ২টায় পৌঁছেছি। অনেক কষ্ট করে এসেছি এলাকার মানুষের সঙ্গে ঈদ করতে।’

সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ইতোমধ্যে তার নির্বাচনি এলাকা টাঙ্গাইলের মধুপুর-ধনবাড়িতে পৌঁছেছেন। সেখানে তিনি এলাকার মানুষের সঙ্গে ঈদ করবেন।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য নুরুল ইসলাম নাহিদ ঈদ করবেন সিলেটের বিয়ানীবাজারে। ঈদের দিন সারাদিন সেখানেই কাটাবেন তিনি।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ঈদ করতে চলে গেছেন তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। সেখানে কুষ্টিয়া সেন্ট্রাল মসজিদে ঈদের নামাজ আদায় করবেন তিনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করতে ইতোমধ্যে চট্টগ্রামে পৌঁছেছেন। তিনি তার এলাকা রাউজানে ঈদ করবেন। ড. হাছান মাহামুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঈদের খুশির দিনে এলাকার মানুষের পাশে থাকতেই এলাকায় এসেছি। ঈদের দিন তাদের সঙ্গে কাটাবো।’

দলটির বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন তার নিজ নির্বাচনি এলাকা রাজধানী ঢাকা-৮ সংসদীয় আসনে অবস্থান করছেন। মতিঝিল-শাহবাগ-শান্তিনগর এলাকা মিলিয়ে গঠিত এই নির্বাচনি এলাকাতেই থাকেন তিনি। দেলোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে জানান, নির্বাচনি এলাকার মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকাতেই ঈদ করছেন তিনি। এদিন সারাদিন এই অঞ্চলের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

সরকারি দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও ঈদ করবেন তার নিজ এলাকা মাদারীপুরে। সেখানকার মানুষদের সান্নিধ্যে কয়েকদিন কাটিয়ে ঢাকায় ফিরবেন তিনি।

আরেক সাংগঠনিক সম্পাদক এবং পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এলাকার মানুষের সঙ্গে ঈদ কাটাতে ইতোমধ্যেই তার নির্বাচনি এলাকা শরীয়তপুরের নড়ীয়া-শখিপুরে পৌঁছেছেন। তিনি বলেন, ‘ঈদের খুশিতে খেটে খাওয়া মানুষের সান্নিধ্যে থাকার জন্য এলাকায় এসেছি। কয়েকদিন এখানে থাকার চেষ্টা করবো।’

আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এলাকার মানুষের সঙ্গে ঈদ করতে চাঁদপুরের নিজ নির্বাচনি এলাকায় থাকবেন। একই উদ্দেশ্যে নরসিংদীর রায়পুরায় গেছেন দলের কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার।

 

/এমএইচবি/এএইচ/

x