ছাত্রদলের নতুন নেতৃত্ব বেছে নেওয়ার নির্বাচন ১৪ সেপ্টেম্বর

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৭:১০ , আগস্ট ১৩ , ২০১৯

ছাত্রদলের কাউন্সিলের পুনঃতফশিলবিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

মঙ্গলবার (১৩ আগস্ট) ছাত্রদলের কাউন্সিলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রসঙ্গত, এর আগে ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে কাউন্সিল হয়নি।

নতুন ঘোষণা অনুযায়ী, সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মনোনয়নপত্র বিতরণ হবে ১৭ ও ১৮ অগাস্ট। জমা দেওয়া যাবে ১৯ ও ২০ অগাস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এরপর ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, দলটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি ও দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করা হয়।

সর্বশেষ ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়। দুই বছর মেয়াদি সেই কমিটি চলতি বছরের ৩ জুন ভেঙে দেওয়া হয়।

/এএইচআর/এমএ/এমওএফ/

x