রংপুর-৩ আসনে ধানের শীষ পেলেন রিটা রহমান

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৭:২০ , সেপ্টেম্বর ০৮ , ২০১৯



রিটা-রহমানরংপুর-৩ আসনের উপনির্বাচনে ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে বিএনপি। রোববার (৮ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

এ প্রসঙ্গে রিটা রহমান বলেন, ‘একাদশ সংসদ নির্বাচনেও এ আসনে থেকে আমি নির্বাচন করেছি। উপনির্বাচনেও আমাকে ২০ দলীয় জোটের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।’

এদিকে, রংপুর-৩ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয়েছে এরশাদ-পুত্র সাদ এরশাদকে। আর আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজুকে।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসনটি শূন্য হয়। ইসি-ঘোষিত তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ  ৯ সেপ্টেম্বর। বাছাইয়ের শেষ তারিখ ১১ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। আর ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রংপুর-৩ আসনে ভোটকেন্দ্র রয়েছে ১৭৫টি। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন। নারী ভোটার ২ লাখ ২১ হাজার ৭৬২ জন। নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে।  

/এএইচআর/এমএনএইচ/এমওএফ/

x