মাদক, জুয়াবিরোধী অভিযান যুগান্তকারী পদক্ষেপ: মাওলানা হাসানাত আমিনী

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০০:৪২ , সেপ্টেম্বর ২৩ , ২০১৯

হাসানাত আমিনী

মাদক, অবৈধ ক্যাসিনো-জুয়ার আসর, চাঁদাবাজ ও শীর্ষ টেন্ডারবাজদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। রবিবার এক বিবৃতিতে তিনি বলেন, অবৈধ ক্যাসিনো ও জুয়ার আসর, দুর্নীতি-অনিয়মে আকণ্ঠ নিমজ্জিত অপরাধীচক্রের বিরুদ্ধে অভিযান সরকারের যুগান্তকারী পদক্ষেপ।

বিবৃতিতে মাওলানা হাসানাত আমিনী বলেন, সরকারের জিরো টলারেন্স নীতি ঘোষণায় দেশের আলেম-উলামা ও সাধারণ জনগণ খুশি। এই অভিযান পরিচালনার জন্য আমরা সরকারকে ধন্যবাদ জানাই। দেশে ন্যায়-নীতি ও সুশাসন প্রতিষ্ঠার জন্য এমন অভিযান আরও আগেই দরকার ছিল। শুরুতে দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অবাধে এ অবৈধ কর্মকাণ্ড এতো বিস্তৃত হতে পারত না। এখন সরকারের হাই কমান্ডের সদিচ্ছায় যে অভিযান শুরু হয়েছে তা চলমান থাকলে অবশ্যই এর সুফল আসবে।

হাসানাত আমিনী আরও বলেন, শুধু এজন্য শুধু খালেদ-জিকে শামীমই নয়, তাদের পেছনে থেকে কারা ইন্ধন দিতেন, অবৈধ টাকা কার কার পকেটে গেছে এসব ব্যক্তিকেও গ্রেফতার করতে হবে। সমাজে শুদ্ধি আনতে হলে সবার আগে আত্মশুদ্ধি দরকার। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় শিক্ষার মাধ্যমে আত্মশুদ্ধির ব্যবস্থা করতে হবে। দুর্নীতি-অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনাসহ মানুষের মধ্যে নৈতিক পরিবর্তন এলেই দেশ শুদ্ধ হবে।

/সিএ/টিএন/

x