আবরার হত্যার বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশি বাধা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০০:৫৩ , অক্টোবর ১০ , ২০১৯

আবরার হত্যার বিচার দাবিতে প্রগতিশীর ছাত্র জোটের সচিবালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

বুয়েট শিক্ষার্থী আবরারকে হত্যার বিচার দাবি করেছে প্রগতিশীল ছাত্র জোট। বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে জোটের নেতাকর্মীরা। বুধবার (৯ অক্টোবর) দুপুরের দিকে সচিবালয় লিংক রোডে সচিবালয়ের গেটের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করে রাজু ভাস্কর্য, বুয়েট, শহীদ মিনার, প্রেসক্লাব ঘুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে আসে। সেখানে পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে তারা। পুলিশের ব্যারিকেডে ভেঙে এগুতে চাইলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পরবর্তীতে সেখানেই সমাবেশ করে তারা।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা বলেন, বুয়েটের এই পরিস্থিতি একদিনের ফল নয়। গত এগারো বছর ধরে ছাত্রলীগের যে একচ্ছত্র সন্ত্রাসী আধিপত্য, শিক্ষার্থী নিপীড়ন, হল দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজি, গেস্টরুমে নির্যাতনের ঘটনাগুলোই এই হত্যাকাণ্ডের ভিত্তি তৈরি করেছে। আর এই অপরাজনীতিকে মদত দিয়ে নিজের গদি পাকাপোক্ত করতে চাইছে নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন করে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকার। ছাত্রলীগের এই জুলুম ছাত্র সমাজ আজীবন মুখ বুজে সহ্য করবে না। ছাত্রলীগ এই ন্যাক্কারজনক হত্যাকাণ্ডের দায় স্বীকার করে, ছাত্র সমাজের কাছে ক্ষমা না চাইলে তাদের বিরুদ্ধে ছাত্র সমাজ কঠোর প্রতিরোধ গড়ে তুলবে।

সমাবেশে বক্তব্য দেন বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির ও প্রগতিশীল ছাত্র জোট এর সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় প্রমুখ।

 

/এইচএন/টিএন/

x