‘১২ দুর্নীতিবাজকে আইনের আওতায় আনলে সন্ত্রাস অর্ধেকে নেমে যাবে’

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:৪৫ , অক্টোবর ১০ , ২০১৯

সংসদ সদস্য মোকাব্বির খান

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মোকাব্বির খান বলেছেন, শুধুমাত্র ১২ জন শীর্ষ দুর্নীতিবাজকে আইনের আওতায় আনলে দুর্নীতি-সন্ত্রাস অর্ধেকে নেমে যাবে। যদি এই ১২ জনকে আইনের আওতায় আনার পর দুর্নীতি অর্ধেকে না নামে, তাহলে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করার কথাও জানান তিনি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মোকাব্বির খান বলেন, ‘আমি সংসদে যাওয়ার পর স্পিকারের মাধ্যমে সংসদ নেত্রীকে একটি বিনীত অনুরোধ করেছিলাম— আজকে যে দুর্নীতির ভয়াবহতা, শীর্ষ পর্যায়ের যারা দুর্নীতিকে লালন করে, তাদের মধ্যে মাত্র ১২ জন শীর্ষ গডফাদারকে আইনের আওতায় আনতে। যেভাবে জামাতিদের বিচার করা হয়েছিল আলাদা ট্রাইব্যুনাল করে, একইভাবে সেই শীর্ষ ১২ জন দুর্নীতিবাজের ব্যাপারে কঠোর পদক্ষেপ নেন। তাদের আইনের আওতায় নেন। শুধুমাত্র ১২ জন শীর্ষ দুর্নীতিবাজদের আইনের আওতায় আনলে দুর্নীতি সন্ত্রাস অর্ধেকে নেমে যাবে। যদি এই ১২ জনকে আইনের আওতায় আনার পর দুর্নীতি অর্ধেকে না নামে, তাহলে আমি পদত্যাগ করবো।’

সংবাদ সম্মেলনে আরও  বক্তব্য রাখেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি আবু সাইয়িদ প্রমুখ।

/এসও/এপিএইচ/

x