আবরার হত্যাকাণ্ডের বিচার দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২৩:৩১ , অক্টোবর ১০ , ২০১৯

কামরাঙ্গীরচর থানা ছাত্রদলের বিক্ষোভবাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে পূর্ব ঘোষিত শেষ দিনের কর্মসূচি পালন করেছে বিএনপির ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রদল। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংগঠনটির সারাদেশের প্রায় সব থানা, পৌর ও কলেজ শাখায় বিক্ষোভ কর্মসূচি ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। এর আগে বুধবার (৯ অক্টোবর) ঢাকাসহ জেলা সদরগুলোতে একই দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে ছাত্রদল।

ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের বাধার পরও ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি পালন করেছে ছাত্রদল।’ তার দাবি, ঢাকা কলেজ, কবি নজরুল কলেজ, যাত্রাবাড়ী থানা, ওয়ারী থানা, গাইবান্ধা সরকারি কলেজ, ফেনী কলেজসহ সারাদেশে ৬৩টি থানা, পৌর ও কলেজ শাখায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ছাত্রদল।

বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ছাত্রদলছাত্রদলের ৮ নেতা গ্রেফতার

আবদুস সাত্তার পাটোয়ারীর দাবি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ছাত্রদল নেতা আবীর হোসেন হিমেল ও তুষার; সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক এম জে আহমেদ জাবেদ, যুগ্ম আহ্বায়ক দিনার আহমদ শাহ, রাহিবুল হাসান চৌধুরী সুজন, ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি কমল হাসান বাবর ও ছাত্রনেতা মেহেদী ইসলাম চৌধুরী শাহীকে সিলেট থেকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।  গ্রেফতার ছাত্রদল নেতাকর্মীদের মুক্তি দাবি জানিয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘এভাবে দমনপীড়ন চালিয়ে ছাত্রদলকে খালদো জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুরুদ্ধার আন্দোলন থেকে দূরে রাখা যাবে না।’

 

 

/এএইচআর/এনআই/

x