Vision  ad on bangla Tribune

২০১৮ সালে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ১৫:০৬ , জুন ১৯ , ২০১৭

নিয়ম অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর হওয়ার কথা ছিল ২০১৮ সালে। কিন্তু এই সময়ে টেস্ট খেলুড়ে দেশগুলোর আন্তর্জাতিক সূচিতে ব্যস্ততা থাকায় ওই বছর সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্ট হচ্ছে না বলেই শোনা যাচ্ছে। বলা হচ্ছে নতুন করে আগামী ২০২০ সালেই এর পরবর্তী সংস্করণ অনুষ্ঠিত হবে। যদিও ভেন্যুসহ বাকি কিছুই চূড়ান্ত হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের শীর্ষ পর্যায়ের একজন জানিয়েছেন, ‘এটা সত্যিই যে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর ২০১৮ সালে হচ্ছে না। তবে নতুন সূচির ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি। এর প্রধান কারণ হচ্ছে ওই সময় দ্বিপক্ষীয় সিরিজের মাত্রা বেশি। তাই ব্যস্ত ওই সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা সম্ভব না।’

তিনি আরও যোগ করেন, ‘টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে ২০২০ সালে। হতে পারে দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়ায়।’

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরটি হয়েছিল ভারতে। এর আগে ২০১৪ সালে বাংলাদেশ ছিল এর আয়োজক। তার পূর্বে ২০১২ সালে শ্রীলঙ্কা আয়োজন করেছিল। বলা হচ্ছে জনপ্রিয়তায় ঘাটতি থাকলেও সব বোর্ডই যার যার টি-টোয়েন্টি লিগ সঠিক সময়েই আয়োজন করতে মরিয়া। তাই এই অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হুমকির মুখে পড়বে কিনা এমন প্রশ্নের জবাবে আইসিসির এই কর্মকর্তা বলেন, ‘না এটা সম্ভব না। কারণ এখন যথেষ্ট টি-টোয়েন্টি লিগ আছে। তাই ভক্তরা সেভাবেই মুখিয়ে থাকবে।’-পিটিআই।

 /এফআইআর/

Advertisement

Central_college

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x