খুলনা টাইটানসে সরফরাজ-শাদাব

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৮:২০ , জুন ১৯ , ২০১৭

শাদাব খান (বাঁয়ে) ও সরফরাজ আহমেদবিপিএলের গত আসরে প্রথম অংশ নিয়েছিল খুলনা টাইটানস। প্রথমবার অংশ নিয়েই তৃতীয় হওয়া খুলনা শক্তিশালী দল গড়তে যাচ্ছে এবার। আগামী বিপিএলের জন্য পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ ও তরুণ লেগস্পিনার শাদাব খানকে নিয়েছে দলটি।

সোমবার ফেসবুকের অফিশিয়াল পেজে সদ্য চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়ক সরফরাজ ও শাদাবকে দলে নেওয়ার কথা জানিয়েছে খুলনা টাইটানস। বিপিএলের পঞ্চম আসর শুরু হবে আগামী ৪ নভেম্বর।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজের দারুণ কেটেছে চ্যাম্পিয়নস ট্রফি। ৫ ম্যাচে মাত্র দুবার ব্যাট করার সুযোগ পেয়েছেন তিনি। ওই ২ ম্যাচে তার রান ছিল ১৫ ও অপরাজিত ৬১। ক্যাচ নিয়েছেন ৯টি। তবে বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বের জন্যই বেশি প্রশংসিত হচ্ছেন সরফরাজ।

শাদাব-সরফরাজকে দলে নেওয়ার ঘোষণা খুলনা টাইটানসেরশাদাবের ব্যক্তিগত পারফরম্যান্স অবশ্য অতটা উজ্জ্বল নয় টুর্নামেন্টে। ৪ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি, গড় ৪৩। তবে ব্যাটিং সহায়ক পিচের হিসেবে ইকোনমি রেট খুবই ভালো-মাত্র ৫.৫৪। চ্যাম্পিয়নস ট্রফির আগে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ক্রিকেট-বিশ্বে নিজের আবির্ভাব ঘোষণা করেছিলেন শাদাব। ওই সিরিজে ৪ ম্যাচে ১৩ উইকেট নিয়ে স্বাগতিকদের তিনি প্রায় একাই গুঁড়িয়ে দিয়েছিলেন।

সরফরাজ-শাদাবকে নিয়ে আসার পাশাপাশি আরেক পাকিস্তানির ওপরেও আস্থা রাখছে খুলনা টাইটানস। গতবার দুর্দান্ত পারফর্ম করা বাঁহাতি পেসার জুনায়েদ খানকে এবারও দেখা যাবে টাইটানসের জার্সি গায়ে। ফেসবুক পেজে সে ঘোষণাও দিয়েছে দলটি।

বিপিএলের পঞ্চম আসরে খুলনা টাইটানসের প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে শ্রীলঙ্কার ব্যাটিং-কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকে। এবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের কোচের দায়িত্বে থাকা জয়াবর্ধনে দুই বছরের জন্য ‍চুক্তিবদ্ধ হয়েছেন। খুলনা টাইটানস তাই শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে এবারের বিপিএলে।

/আরআই/এএআর/

 আরও পড়ুন:

খুলনা টাইটানসের কোচ হলেন জয়াবর্ধনে

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x