হেরে শুরু চ্যাম্পিয়ন চেলসির

স্পোর্টস ডেস্ক ২২:০৬ , আগস্ট ১২ , ২০১৭

চেলসির জালে ভোকসের গোলগত মৌসুমের চ্যাম্পিয়ন চেলসি স্ট্যামফোর্ড ব্রিজে বড় ধরনের ধাক্কা খেল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে তারা হেরে গেছে গত মৌসুমের ১৬ নম্বর দল বার্নলির কাছে। ৯ জনের চেলসির হারের ব্যবধান ৩-২।

এ হারের সঙ্গে চেলসির দুঃখ আরও বড় হয়েছে দুই তারকাকে হারিয়ে। ১৪ মিনিটে তাদের অধিনায়ক গ্যারি ক্যাহিল ও ৮১ মিনিটে সেস ফেব্রিগাস লাল কার্ড দেখেন। স্টিফেন ডিফোরকে ‘ভয়ানক’ ফাউল করলে ক্যাহিলকে মৌসুমের প্রথম লাল কার্ড দেখান রেফারি।

১০ জনের চেলসিকে পাওয়ার সুযোগ ভালোভাবে কাজে লাগায় বার্নলি। ২৫ মিনিটে ম্যাথু লটনের ক্রস থেকে হাফ ভলিতে গোল করেন স্যাম ভোকস। বিরতির আগে আরও দুই গোল পায় অতিথিরা। স্টিফেন ওয়ার্ড ৩৯ মিনিটে করেন ২-০। স্বাগতিক দল ৩-০ গোলে পিছিয়ে পড়ে ৪৩ মিনিটে ভোকসের দ্বিতীয় গোলে।

বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল চেলসি। ৬০ মিনিটে বদলি হিসেবে নামার ৯ মিনিট পর একটি গোল ফিরিয়ে দেন আলভারো মোরাতা।   ৮৮ মিনিটে দাভিদ লুইজ ৩-২ করলেও সমতাসূচক গোলের দেখা পায়নি ‘ব্লুজ’।    

ব্রাইটোসের শেষ মুহূর্তের গোলএর আগের ম্যাচেও ছিল চমক। লিভারপুলকে মৌসুমের প্রথম ম্যাচে চমকে দিয়েছে গতবার অল্পের জন্য অবনমন এড়ানো ওয়াটফোর্ড। রোমাঞ্চকর ম্যাচের ইনজুরি সময়ে সমতাসূচক গোলে ওয়াটফোর্ড পেয়েছে একটি মূল্যবান পয়েন্ট। লিভারপুলের কোচ হিসেবে ইয়ুর্গেন ক্লপের শততম ম্যাচের ফল ৩-৩।

ঘরের মাঠে স্টেফানো ওকাকা ৮ মিনিটের সময় এগিয়ে দেন ওয়াটফোর্ডকে। সাদিও মানে ২৯ মিনিটে লিভারপুলকে সমতায় ফেরালেও ৩ মিনিট পরই ভিকারেজ রোড স্টেডিয়ামে আবার উল্লাসে ফেটে পড়ে স্বাগতিক দল। আব্দুলাই ডোকোরে ওয়াটফোর্ডকে এগিয়ে দেন ২-১ গোলে।

কোচ মার্কো সিলভার প্রথম ম্যাচে স্বাগতিকরা এগিয়ে থেকে বিরতিতে যায়। কিন্তু ফিরেই হুয়েরেলহো গোমেসের ভুলের মাশুল দিতে হয় তাদের। মোহামেদ সালাহকে ডিবক্সে ফেলে দিলে ৫৫ মিনিটে পেনাল্টি থেকে ২-২ করেন রবার্তো ফিরমিনিয়ো। দুই মিনিট পর ম্যাচে প্রথমবার এগিয়ে যায় লিভারপুল। ক্লাবের রেকর্ড দামে চুক্তিবদ্ধ সালাহ করেন দলের তৃতীয় গোল, যে গোল জয় দিয়ে মৌসুম শুরুর স্বপ্ন দেখাচ্ছিল লিভারপুলকে। কিন্তু তাদের স্বপ্ন ভেঙে যায় শেষ মুহূর্তে। ইনজুরি সময়ে কর্নারে গোলপোস্টের একেবারে কাছ থেকে বলে মাথা ছোঁয়ান মিগুয়েল ব্রাইটোস। লিভারপুলের পোস্টে চলে গিয়ে যা ওয়াটফোর্ডকে এনে দেয় এক পয়েন্ট। গোল ডটকম

/এফএইচএম/এএআর/

Advertisement

Central_college

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x