টেস্টে হেরেও রেটিং বাড়লো বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক ১৫:৩৩ , অক্টোবর ১১ , ২০১৭

268758

 টেস্ট র‌্যাংকিংয়ে দক্ষিণ আফ্রিকার কাছে ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। হেরে গিয়েও ২ রেটিং পয়েন্ট বাড়িয়েছে সফরকারীরা। এর ফলে অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ব্যবধান আরও কমিয়েছে মুশফিক বাহিনী। ৭২ রেটিং নিয়ে নবম স্থানে রয়েছে বাংলাদেশ আর ৭৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে ক্যারিবীয়রা।

অপরদিকে রেটিং এক পয়েন্ট বাড়িয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় স্থানে থাকা প্রোটিয়াদের সংগ্রহ ১১১ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে আছে ফাফ ডু প্লেসিসের দল।

এদিকে বাংলাদেশ ওপেনার ইমরুল কায়েস এগিয়েছেন টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে। চার ধাপ এগিয়ে রয়েছেন ৬৯তম স্থানে।  এগিয়েছেন লিটন দাসও।  ৩০ ধাপ এগিয়ে রয়েছেন ৯১তম স্থানে। বোলার শুভাশীষও এগিয়েছেন। ১৮ ধাপ এগিয়ে রয়েছেন ৮৬তম স্থানে।

প্রোটিয়াদের পক্ষে বোলার কাগিসো রাবাদা রয়েছেন দুর্দান্ত ফর্মে। দুই টেস্টে দুর্দান্ত বোলিং করে দুই ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ক্যারিয়ার সেরা ‌র‌্যাংকিংয়ে। রয়েছেন তৃতীয় স্থানে। দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে নিয়েছেন ৫টি করে উইকেট। ৬৩ রানে নিয়েছেন মোট ১০টি উইকেট। আর তাতেই এক ইনিংস ও ২৫৪ রানে জেতে দক্ষিণ আফ্রিকা। ডুয়েন অলিভিয়ের ৯ ধাপ এগিয়ে রয়েছেন ৪৮তম স্থানে। 

প্রোটিয়া ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক ডু প্লেসিস দুই ধাপ এগিয়েছেন র‌্যাংকিংয়ে। বর্তমানে তার অবস্থান ১৪তম। বাংলাদেশের বিপক্ষে অভিষেক করা মারক্রাম ৪৩ ধাপ এগিয়ে রয়েছেন ক্যারিয়ার সেরা ৬১তম স্থানে।

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x