ব্যাটিংয়ে প্রাপ্তি কেবল সাকিব-সাব্বিরের হাফসেঞ্চুরি

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৮:৩৭ , অক্টোবর ১২ , ২০১৭

সাকিব আল হাসান করেছেন ৬৮ রানটেস্ট থেকে বিশ্রামে থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল সাকিব আল হাসানের। ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন এই অলরাউন্ডার। চমৎকার ব্যাটিংয়ে তুলে নিয়েছেন হাফসেঞ্চুরির। তার সঙ্গে ফিফটি পূরণ করেছেন সাব্বির রহমান। প্রস্তুতি ম্যাচের ব্যাটিংয়ে প্রাপ্তি বলতে এই দুজনের হাফসেঞ্চুরি। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৮.১ ওভারে বাংলাদেশ অলআউট হয়ে গেছে ২৫৫ রানে।

চোটের কারণে তামিম ইকবাল নেই। টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংস শুরু করেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। দ্বিতীয় টেস্টে ব্যর্থ সৌম্য ওয়ানডের প্রস্তুতি ম্যাচেও পারলেন না নিজের ছায়া থেকে বের হতে। মাত্র ৩ রানে এই ওপেনার সাজঘরে ফিরলে প্রথম ধাক্কা খায় বাংলাদেশ। খানিক পর আরেক ওপেনার ইমরুলও (২৭) তার পথ ধরলে আরও বিপদে পড়ে সফরকারীরা। লিটন দাসকে নিয়ে মুশফিকুর রহিম বিপদ কাটানোর চেষ্টা করেও ব্যর্থ হন। লিটন ৮ রানে আউট হওয়ার পর মুশফিক ফেরেন ২২ রান করে।

এরপরই শুরু সাকিবের প্রতিরোধ। মাহমুদউল্লাহর সঙ্গে জুটি গড়ে এগিয়ে নেন দলের রান। মাহমুদউল্লাহ ২১ রান করে আউট হলেও হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব। তার সঙ্গে সাব্বিরের ব্যাট জ্বলে উঠলে স্বস্তি ফেরে বাংলাদেশ ক্যাম্পে। অসাধারণ ব্যাটিংয়ে সাকিব করেন ৬৮ রান, আর সাব্বির খেলেন ৫২ রানের কার্যকরী ইনিংস। তাদের ইনিংস দুটোর ওপর ভর দিয়ে ২৫৫ পর্যন্ত যেতে পারে বাংলাদেশ। নাসির হোসেন করেছেন ১২ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রবি ফ্রাইলিঙ্ক, মালুসি সিবোতো, এমবুলেলো বুদাজা ও অ্যারন ফাঙ্গিসো।

সূচি: 

অক্টোবর ১২: প্রস্তুতি ম্যাচ, ব্লুমফন্টেইন

অক্টোবর ১৫: প্রথম ওয়ানডে, কিম্বার্লি

অক্টোবর ১৮: দ্বিতীয় ওয়ানডে, পার্ল

অক্টোবর ২২: তৃতীয় ওয়ানডে, ইস্ট লন্ডন

অক্টোবর ২৬: প্রথম টি-টোয়েন্টি, ব্লুমফন্টেইন

অক্টোবর ২৯: দ্বিতীয় টি-টোয়েন্টি, পচেফস্ট্রুম

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x