চীনকে উড়িয়ে মালয়েশিয়ার শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২০:২৫ , অক্টোবর ১২ , ২০১৭

গ্রুপ পর্বের শুরুটা দুর্দান্ত হয়েছে মালয়েশিয়ার। চীনকে উড়িয়ে দিয়ে শুরু করেছে তারা এশিয়া কাপ হকি। বৃহস্পতিবার দুপুরে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চীনের বিপক্ষে তাদের জয়টা ৭-১ গোলের।
প্রথম ১৫ মিনিট মালয়েশিয়ার সঙ্গে সমানে সমান লড়াই করেছে চীন। কিন্তু ১২ মিনিটে তাজউদ্দিন টেঙ্কুর গোল মালয়েশিয়াকে উজ্জীবিত করে তোলে। প্রথম গোল পেয়েই দারুণ জ্বলে ওঠে মালয়েশিয়া। তারপর যত সময় গড়িয়েছে, ততই গতি বেড়েছে তাদের।
১১ মিনিটে প্রথম গোল পাওয়ার পরের পাঁচ মিনিটে তিনটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় চীন। অবশ্য পেনাল্টি থেকে একটি গোলও আদায় করে নিতে পারেনি তারা। উল্টো ১৭ মিনিটে ফিল্ড গোল থেকে মালয়েশিয়ার ব্যবধান দ্বিগুণ করেন ফয়জাল সারি। পরের মিনিটে ফায়জাল আরও একটি গোল করে ব্যবধান (৩-০) বাড়ায় মালয়েশিয়া।
৩১ মিনিটে আসে চতুর্থ গোল। পেনাল্টি কর্নার থেকে ফায়জাল সারি চীন গোলরক্ষককে হতাশ করে পূর্ণ করেন হ্যাটট্রিক। হকির নতুন নিয়মে ম্যাচে যে কোন সময়ে তিনটি গোল হলেই হ্যাটট্রিক ধরা হবে।
৩৫ মিনিটে শাহরিলের ফিল্ড গোলে ব্যবধান বাড়ানোর পর মালয়েশিয়া ষষ্ঠ গোল পায় ৪১ মিনিটে। এবারও গোলদাতা ফায়জাল। ছয় গোলে পিছিয়ে ৫৬ মিনিটে চীনের সান্ত্বনাসূচক একমাত্র গোলটি করেন ই ওয়েনহুই। চীনের কফিনে শেষ পেরেকটি মারেন রাসলি রামাদান। শেষ মিনিটের গোলের এই গোলে বড় ব্যবধানে ম্যাচ জিতে মালয়েশিয়া।

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x