পঞ্চম ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক ০১:৩৪ , ডিসেম্বর ০৮ , ২০১৭

মেসির মতোই সর্বাধিক ব্যালন ডি’অর জয়ী রোনালদো গত মাসে ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কার টানা দ্বিতীয়বারের মতো ঘরে তুলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ব্যালন ডি’অরও যে ঘরে তুলবেন, তা এক প্রকার নিশ্চিতই ছিল। লিওনেল মেসি ও নেইমারকে হারিয়ে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জিতলেন পর্তুগিজ তারকা। মেসির মতো পঞ্চম ব্যালন  ডি’অর জিতলেন রোনালদো।

প্যারিসের ঐতিহাসিক সুউচ্চ স্থাপনা আইফেল টাওয়ারে ঝলমলে মঞ্চে ঘোষণা করা হয় রোনালদোর নাম। ইউরোপের সেরা ফুটবলার নির্বাচিত করেছে ফরাসি সাপ্তাহিক ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’। ২০০৭ সালে কাকা জেতার পর গত ৯ বছর ধরে শুধু রোনালদো ও মেসির মধ্যে এই লড়াই চলছে।

২০১৬-১৭ মৌসুম আলো ঝলমলে কেটেছে রোনালদোর। গোল করেছেন সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২টি। আবার এই পুরস্কার ঘরে তুলতে পেরে উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা, ‘আমি দারুণ আনন্দিত। প্যারিসের মতো জায়গা থেকে এই পুরস্কার নেওয়ার অভিজ্ঞতা আসলেই চমৎকার। আমার ক্যারিয়ারের স্মরণীয় মুহূর্ত এটি। এমন মুহূর্ত প্রতি বছরই আমি পেতে চাই। আমি চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ স্কোরার ছিলাম। দলের সবাইকে আমি ধন্যবাদ জানাই।’

অবশ্য বিজয়ী হিসেবে রিয়াল ফরোয়ার্ডের নাম আগেই ফাঁস হয়ে গিয়েছিল! বিশ্বের অন্যতম বৃহৎ ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি রোনালদোর সম্মানে একজোড়া বুট তৈরি করেছে। যেখানে সিআরসেভেন লোগোর পাশে তার আগের চারটি ব্যালন ডি’অর জেতার সাল ২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬ লেখা আছে, সঙ্গে যোগ করা হয়েছে ২০১৭! তাতেই ধরে নেওয়া হচ্ছিল, রোনালদো পেতে যাচ্ছেন ব্যালন ডি’অর। সারা বিশ্বের ১৭৩ জন সাংবাদিকের ভোটাভুটিতে নির্বাচিত হলেন ব্যালন ডি’অর বিজয়ী।

/এফআইআর/

x