সাইফের সেঞ্চুরিতে আবাহনীর তিনে তিন

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:৪৩ , ফেব্রুয়ারি ১৩ , ২০১৮

ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সাইফ হাসানঢাকা প্রিমিয়ার লিগে জয়ের ধারা সচল রেখেছে আবাহনী। মঙ্গলবার ব্রাদার্স ইউনিয়নকে ১৩৬ রানে হারিয়ে নাসির হোসেনরা পেয়েছে টানা তৃতীয় জয়। সাইফ হাসানের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে অলআউট হওয়ার আগে আবাহনী করে ২৬৬ রান। জবাবে ৩৫.৪ ওভারেই ব্রাদার্স গুটিয়ে যায় ১৩০ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে আবাহনীকে দারুণ শুরু এনে দেন এনামুল হক ও সাইফ হাসান। উদ্বোধনী জুটিতে ৮৪ রান যোগ করে প্যাভিলিয়নে ফেরেন এনামুল। এই ওপেনার ৪৮ বলে করেন ৪১ রান। তিনি আউট হলেও থামেননি সাইফ। দুর্দান্ত ব্যাটিংয়ে তুলে নেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। রনি হোসেনের বলে আউট হওয়ার আগে খেলেন ১০৮ রানের কার্যকরী ইনিংস। ১৩২ বলের ইনিংসটি এই ওপেনার সাজিয়েছেন ৬ চার ও ৫ ছক্কায়।

ম্যাচসেরার পুরস্কার জেতা সাইফের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট না হলে ইনিংসটা আরও বড় হতেই পারতো নাজমুল হোসেন শান্তর (৩৮)। ভালো শুরু করে বেশিদূর এগোতে পারেননি অধিনায়ক নাসির হোসেনও, ২৬ বলে করেন ৩১ রান। এরপর মাশরাফি বিন মুর্তজার ১৬ ও সানজামুল ইসলামের ব্যাট থেকে ১২ রান এলে আবাহনী শেষ বলে অলআউট হওয়ার আগে করে ২৬৬ রান।

জবাবে আবাহনীর স্পিন-বিষে নীল ব্রাদার্স। মেহেদী হাসান মিরাজ (৩/২৪), সানজামুল ইসলাম (৩/২৮) ও সাকলাইন সজীবের (২/৮) ঘূর্ণিতে মাত্র ১৩০ রানে শেষ তাদের ইনিংস। ব্রাদার্সের সর্বোচ্চ ৩৫* রানের ইনিংস খেলেছেন ইয়াসির আলী। আর ওপেনিংয়ে মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিক দুজনই করেছেন ২৪ রান।

/কেআর/

x