এক বছর নিষিদ্ধ কামাল বাবু

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৬:৫১ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮


এক বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি দুই লাখ টাকা জরিমানা হয়েছে কামাল বাবুরআগেই অনুমিত ছিল- বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রহমতগঞ্জের কোচ কামাল বাবু।  বাফুফের ডিসপ্লিনারি কমিটি ভিন্ন পথে হাঁটেনি। কামাল বাবুকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ডিসিপ্লিনারি কমিটি। সেই সঙ্গে দুই লাখ টাকা জরিমানাও গুণতে হবে তাকে। এর ফলে আগামী মৌসুমের বড় একটি অংশ জুড়ে দর্শক হয়ে কাটাতে হবে এই কোচকে।

শৃঙ্খলা বিধির ৫৩ ও ২২ ধারা অনুযায়ী কামাল বাবুকে বিরুদ্ধে এমন শাস্তি দেওয়া হয়েছে।  যদিও শুরুতে তার ক্লাব রহমতগঞ্জকে কারণ দর্শাতে বলা হয়েছিল।  কিন্তু ক্লাবটির উত্তর সন্তোষজনক মনে হয়নি ডিসিপ্লিনারি কমিটির। পরে কোচকেও কারণ দর্শাতে বলা হয়।  তার জবাবের পরই ১৩ ফেব্রুয়ারি বড় শাস্তির সিদ্ধান্ত নেয় এই কমিটি।

বাফুফের এমন সিদ্ধান্ত শুনে তেমন কিছু বলতে চাননি কামাল বাবু।  শুধু বলেছেন,‘ আমি এখনও বাফুফের কাছ থেকে কোনও চিঠি পাইনি। চিঠি পেলে কিছু বলা যেতো।  দেখি আগে কী বলা হয়েছে, তারপর হয়তো কিছু একটা বলতে পারবো।’

অবশ্য এই রায়ের বিরুদ্ধে বাফুফের কাছে আবেদন করার সুযোগ পাবেন কামাল বাবু। 

গত ৬ ফেব্রুয়ারি স্বাধীনতা কাপ ফুটবলে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠের ভেতরে ঢুকে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন কামাল বাবু, যা ছিল দৃষ্টিকটু এবং বিধি বিরুদ্ধ আচরণ।

/টিএ/এফআইআর/

x