মেয়েদের ফুটবলে ঢাকা চ্যাম্পিয়ন

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৬:১৬ , মার্চ ১৪ , ২০১৮

মেয়েদের ফুটবলে স্বর্ণপদক জিতেছে ঢাকা বিভাগ। বাংলাদেশ যুব গেমসে মেয়েদের ফুটবলে স্বর্ণপদক জিতেছে ঢাকা বিভাগ। আর ম্যাচটি হেরে রৌপ্যপদক নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ময়মনসিংহকে। ময়মনসিংহকে ৩-১ গোলে হারিয়েছে ঢাকার মেয়েরা।

বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বেলা ১১ টায় শুরু হয় ফাইনাল ম্যাচ। আক্রমণ ও পাল্টা আক্রমণের  ম্যাচটিতে শেষ হাসি হেসেছে ঢাকার মেয়েরাই। যদিও শুরুর গোলটি ছিল আত্মঘাতী। ময়নার আত্মঘাতী গোলে কপাল পুড়ে ময়মনসিংহের। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ঢাকা।

অবশ্য একই সময়ে পাল্টা আক্রমণে স্কোর ১-১ করে ময়মনসিংহ। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। এই অবস্থায় ৩৮ মিনিট পর্যন্ত কোনও দলই রক্ষণব্যুহ অতিক্রম করতে পারেনি। অবশেষে ৮৩ মিনিটে ঢাকাকে এগিয়ে নেন শাহিদা । সেমিফাইনালেও আট গোল করে দলকে টেনে তুলেছিলেন  তিনি।

দুই মিনিট পর রত্নার গোলে স্কোর ৩-১ করে ঢাকা।  বাকি সময়ে ময়মনসিংহ বেশ কয়েকটি আক্রমণ করলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি। রেফারির বাঁশি বাজার সঙ্গে সঙ্গে গ্যালারিতে ঢাকার সমর্থকরা উল্লাসে মাতেন। স্বর্ণ জয়ের উল্লাসে মাঠ মাতান রত্না, সাবিহা, সাবিনা, সাদিয়ারা।

/আরআই/এফআইআর/

x