BPO Summit

কেনিয়ার হেড কোচ মরিস ওদুম্বে

স্পোর্টস ডেস্ক ১২:১৮ , এপ্রিল ১৭ , ২০১৮

ব্যাটিং কোচ থেকে হেড কোচ মরিস ওদুম্বেকেনিয়া ক্রিকেটের স্বর্ণযুগের সাক্ষী মরিস ওদুম্বের কথা মনে আছে নিশ্চয়ই। তাদের সময়েই ২০০৩ বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিল কেনিয়া। এই সময়েই জায়ান্ট কিলার তকমা পেয়েছিল। এই নায়ক আবার আরও একটি কারণে হয়েছিলেন খলনায়ক! বাজিকরদের সঙ্গে সম্পর্ক থাকায় ক্রিকেটে নিষিদ্ধও হয়েছিলেন। সাবেক এই অধিনায়ককেই কেনিয়া ক্রিকেটের হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ওদুম্বেকে এমনই এক সময় নিয়োগ দেওয়া হলো যখন কেনিয়া ক্রিকেট আছে দিশাহীন অবস্থায়। কিছুদিন আগে ওয়ার্ল্ড ক্রিকেট লিগে তৃতীয় বিভাগে অবনমন হওয়ায় দেশটির ক্রিকেট বোর্ড বিলুপ্ত। বর্তমানে চলছে অন্তর্বর্তীকালীন কমিটির অধীনে। সেই কমিটিই দায়িত্ব নিয়েছে কেনিয়া ক্রিকেটের।

সামনে রয়েছে পূর্ব আফ্রিকার ওয়ার্ল্ড টি-টোয়েন্টি আঞ্চলিক প্রতিযোগিতা। জুনে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতাকে ঘিরে প্রস্তুতি শুরু করবে কেনিয়া।

অবশ্য মরিস ওদুম্বে আগে থেকেই কেনিয়া কোচিং স্টাফদের একজন। ব্যাটিং কোচ হিসেবে ছিলেন এক বছর ধরে। থমাস ওডোয়োর উত্তরসূরি হিসেবে দায়িত্ব নিয়েছেন হেড কোচের। তাই সামনে আরও নতুন নতুন চমকের অপেক্ষায় রয়েছে কেনিয়া ক্রিকেট বোর্ড।

/এফআইআর/

x