শেষ ম্যাচে বিধ্বস্ত আবাহনী

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২২:২৭ , মে ১৬ , ২০১৮

আবাহনী-বেঙ্গালুরু ম্যাচের একটি মুহূর্ত। ছবি-বাফুফেএএফসি কাপের শেষ ম্যাচে লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন ঢাকা আবাহনীর কোচ সাইফুল বারী টিটু। তবে ভারতের বেঙ্গালুরুর সঙ্গে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে আকাশি-হলুদ জার্সিধারীরা হার মেনেছে ৪-০ গোলে।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই কোণঠাসা ছিল আবাহনী। ভারতের সেরা স্ট্রাইকার সুনীল ছেত্রী নিজে গোল করার পাশাপাশি গোল করিয়ে বড় জয় এনে দিয়েছেন বেঙ্গালুরুকে।

১৩ মিনিটে পাল্টা আক্রমণ থেকে ডিফেন্ডার টুটুল হোসেন বাদশাকে কাটিয়ে বাঁ দিক দিয়ে ক্রস করেন ছেত্রী। আর সেই ক্রস থেকে অতিথিদের এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড দানিয়েল লুকাস।

তিন মিনিট পরই দ্বিতীয় গোল। ডিফেন্ডার নিশু কুমারের জোরালো শট জড়িয়ে যায় জালে। আবাহনীর গোলকিপার শহীদুল আলম সোহেল কিছুই করতে পারেননি।

বিরতির পর আরও দুই গোল করেছে বেঙ্গালুরু। ৫৮ মিনিটে সুনীল ছেত্রীর চিপ নিশু কুমার বুক দিয়ে নামিয়ে দারুণ শটে ৩-০ করেছেন স্কোরলাইন। আর পরের মিনিটে  ছেত্রী নিজেই  গোল করেছেন।

এবারের এএফসি কাপ থেকে আবাহনীর প্রাপ্তি একটি জয় ও একটি ড্র। ভারতের আইজল এফসিকে ৩-০ গোলে হারানোর পর ফিরতি ম্যাচ ১-১ গোলে ড্র করেছিল তারা। শেষ ম্যাচে আবাহনীকে হারিয়েই ‘ই’ গ্রুপ থেকে পরবর্তী পর্ব নিশ্চিত করেছে বেঙ্গালুরু।

/টিএ/এএআর/

x