রোনালদোর পেছনে ‘এত অর্থ’ ব্যয়ে শ্রমিক ধর্মঘট!

স্পোর্টস ডেস্ক ১৯:১৩ , জুলাই ১২ , ২০১৮

ক্রিস্তিয়ানো রোনালদোজুভেন্টাসে ক্রিস্তিয়ানো রোনালদোর নাম লেখানোর খবরটা বেশ পুরনো। তার জায়গায় হৈচৈ ফেলে দিয়েছে ভিন্ন আরেকটি খবর। যেখানে রোনালদোর চুক্তির খবর প্রকাশ পেয়েছে অনেক ঢাক ঢাক গুড় গুড় করে। সেখানে ক্ষোভের উদগীরণ হয়েছে এমন সিদ্ধান্তের পরে।

জুভেন্টাসের মূল বিনিয়োগকারী হলো ইতালির বিখ্যাত অ্যাগনেল্লি পরিবার। আর এই পরিবারই ইতালীয় অটোমোবাইল জায়ান্ট ফিয়াটের মূল বিনিয়োগকারী। রোনালদোর পেছনে এত অর্থ ব্যয় করায় তার প্রতিবাদে পুরোপুরি ধর্মঘটের নিদ্ধান্ত নিয়েছে ফিয়াট শ্রমিকরা।

তাই বলে এত চটে যাওয়ার কী আছে? এর ব্যাখ্যায় ছোটখাট শ্রমিক ইউনিয়ন দ্য ইউএসবির দাবি, এর ফলে ফিয়াট বিশাল অর্থ হাতছাড়া করে ফেলবে। একজনকে সম্পদশালী করতে গিয়ে হাজার হাজার মানুষের ভবিষ্যৎ পড়ে যাবে হুমকিতে।

এমন সিদ্ধান্তের ঘোর বিরোধী শ্রমিক ইউনিয়ন দ্য ইউএসবি আরও জানিয়েছে, এটা কোনওভাবে গ্রহণযোগ্য নয়। যেখানে ফিয়াটের শ্রমিকরা আর্থিক বলি দিচ্ছে, সেখানে মিলিয়ন মিলিয়ন ইউরো একজন খেলোয়াড় কেনার পেছনে খরচ হচ্ছে।

রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তি চার বছরের। ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডকে কিনতে প্রায় ১১২ মিলিয়ন ইউরো খরচ করছে ইতালীয় ক্লাব জুভেন্টাস।  এমন খবরে এই ধর্মঘট শুরু হবে রবিবার।

/এফআইআর/

x