টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ২১:১৪ , জুলাই ১২ , ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লজ্জাজনক হারে শেষ হয়েছে বাংলাদেশের প্রথম টেস্ট। অ্যান্টিগার ওই ধাক্কা কাটিয়ে উঠতে বৃহস্পতিবার দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে টাইগাররা। কিংস্টনের এই টেস্টে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে সফরকারীরা।

ক্যারিবিয়ান সফরের শুরুটা বাজে হয়েছে বাংলাদেশের। অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে গুটিয়ে যাওয়ার পর ম্যাচটি হেরেছে ইনিংস ও ২১৯ রানে। সিরিজে ফেরার লড়াইয়ে দ্বিতীয় টেস্টের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার রুবেল হোসেনের জায়গায় সুযোগ পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের একাদশে একটি পরিবর্তন নিশ্চিত ছিল, চোটের কারণে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার কেমার রোচকে। তার সঙ্গে দেবেন্দ্র বিশুকে বাইরে রেখে ক্যারিবিয়ানদের পরিবর্তন দুটি। আর এই জায়গা দুটি পূরণ করেছেন ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ও অভিষিক্ত অলরাউন্ডার কিমো পল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ, কামরুল ইসলাম রাব্বি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, ডেভন স্মিথ, কিয়েরন পাওয়েল, শাই হোপ, রোস্টন চেস, শিমরন হেটমায়ার, শেন ডওরিচ, জেসন হোল্ডার (অধিনায়ক), কিমো পল, মিগেল কামিন্স, শ্যানন গ্যাব্রিয়েল।

/কেআর/

x