১০৭ রানেই শেষ ভারতের প্রথম ইনিংস

স্পোর্টস ডেস্ক ০১:১১ , আগস্ট ১১ , ২০১৮

৫ উইকেট তুলে ভারতের ব্যাটিং লাইন ধসিয়ে দেন অ্যান্ডারসন। লর্ডস টেস্টের প্রথম দিন টস ছাড়া ভেসে গিয়েছিল বৃষ্টিতে। বিরল এমন একটি দিন কাটানোর পর দ্বিতীয় দিনটি ভারতের জন্যে হয়ে থাকলো অভিশপ্ত। বৃষ্টি বিঘ্নিত দিনটিতে ইংলিশদের বোলিং তোপে ৩৫.২ ওভারে মাত্র ১০৭ রানে প্রথম ইনিংসে গুটিয়ে গেছে বিরাট কোহলিরা!

বার বার বৃষ্টি হানা দিলেও দু’বারের দীর্ঘ বৃষ্টি বিরতি ভুগিয়েছে ভারতকে। বার বার মাঠ ছাড়ার মানসিকতায় খেই হারিয়েছে ব্যাট করতে নেমে। তার সঙ্গে যুক্ত ছিল অ্যান্ডারসনের সুইং বল। বল সুইং করবে দেখেই ফায়দা নিতে শুরুতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড।

বৃষ্টিতে প্রথম বিরতির আগেই জেমস অ্যান্ডারসনের জোড়া আঘাতে বিপর্যয়ে পড়ে যায় ভারত। তৃতীয় বিরতির আগে ১৫ রানে হারায় ৩ উইকেট। দীর্ঘ বিরতির পর শেষ দিকে আর মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি ভারতীয়রা। জেমস অ্যান্ডারসনের সুইং বোলিংয়ে কাবু হয়ে বিদায় নিয়েছেন একের পর। তার ২০ রানে নেওয়া ৫ উইকেটে ভারত গুটিয়ে গেছে ১০৭ রানে।

স্টোকসের বদলে এই টেস্টে ডাক পাওয়া ক্রিস ওকস নিয়েছেন দুটি। যার মাঝে ছিল অধিনায়ক কোহলির উইকেট। শেষ দিকে মোহাম্মদ সামির প্রতিরোধে ১০০ ছাড়াতে পারে ভারত। এরপর ইশান্ত শর্মাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ভারতের ইনিংস গুটিয়ে দেন অ্যান্ডারসন।

/এফআইআর/

x