বিধ্বস্ত ভারতের পাশে রোহিত

স্পোর্টস ডেস্ক ১৩:২০ , আগস্ট ১১ , ২০১৮

স্তব্ধ ভারতীয় ড্রেসিং রুমব্যাটে যাদের রানের ফোয়ারা ছোটে, সেই তারাই মুখ লুকিয়ে ছাড়ছেন মাঠ। ভারতীয় ব্যাটসম্যানদের ভরাডুবির মুহূর্তে পাশে দাঁড়ালেন তাদের সতীর্থ রোহিত শর্মা। ইংল্যান্ডের মাটিতে চরম খারাপ সময় কাটানো ভারতকে সমর্থন দেওয়ার আহ্বান এই ব্যাটসম্যানের।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে লর্ডসে নেমেছে ভারত। বৃষ্টিবিঘ্নিত এই টেস্টের দ্বিতীয় দিনে মাত্র ১০৭ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। ইংলিশ পেসারদের সামনে কঠিন পরীক্ষা দেওয়া ভারতীয় ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণে চলছে কঠিন সমালোচনা। বিশেষ করে ব্যাটসম্যানদের বাজে টেকনিক নিয়ে আলোচনাটা বেশি।

এজবাস্টনের প্রথম টেস্টেও ব্যাটসম্যানদের অবস্থা ছিল যাচ্ছেতাই। অধিনায়ক বিরাট কোহলি ১৪৯ রানের ‘বীরোচিত’ ইনিংস না খেললেও প্রথম টেস্টে আরও বড় লজ্জাজনক হারের সামনে পড়তে হতো ভারতকে। ওই টেস্টের চেয়েও খারাপ পরিস্থিতিতে এখন সফরকারীরা। মাত্র ৩৫.২ ওভারে প্রথম ইনিংসে অলআউট হয়ে আছে কঠিন চাপে। এই পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছেন রোহিত।

ইংলিশদের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে থাকলেও টেস্ট স্কোয়াডে সুযোগ হয়নি তার। তবে দলের বিপর্যয়ে ঠিকই পূর্ণ সমর্থন জানিয়েছেন এই ওপেনার নিজের টুইটারে, ‘ভুলে যাবেন না এই খেলোয়াড়রাই ভারতকে র‌্যাংকিংয়ের এক নম্বরে তুলেছে। তারাই যখন কঠিন সময়ের মধ্যে পড়েছে, তখন আমাদের সমর্থন জানানো উচিত। এটা আমাদের দল।’

লডর্স টেস্টের প্রথম ইনিংসে ১০৭ রানে অলআউট হওয়া ভারতের হয়ে সর্বোচ্চ ইনিংস রবিচন্দ্রন অশ্বিনের (২৯)। প্রথম তিন ব্যাটসম্যানের কেউই যেতে পারেননি আবার দুই অঙ্কের ঘরে! আর সফরকারীদের বিধ্বস্ত করার পথে জেমস অ্যান্ডারসন মাত্র ২০ রান খরচায় পেয়েছেন ৫ উইকেট।

/কেআর/

x