দুই বছর পর ওয়ানডে দলে স্টেইন

স্পোর্টস ডেস্ক ১৬:১৩ , সেপ্টেম্বর ১৪ , ২০১৮

ডেল স্টেইনবিশ্বকাপে খেলার তীব্র ইচ্ছা প্রকাশ করেছিলেন ডেল স্টেইন। নিজেকে প্রমাণের সুযোগও পেয়ে গেলেন দক্ষিণ আফ্রিকান পেসার। দুই বছর পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ছাড়াও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তাতেই এসেছে স্টেইনের নাম। ২০১৬ সালের অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলেন তিনি।

দীর্ঘদিন পর স্টেইন ফিরলেও ডেভিড মিলারকে দলে না রাখা বিস্ময় জাগিয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতে কয়েক দিন আগে তিনি লাল বলের ক্রিকেটকে বিদায় বলেছেন। ফাফ দু প্লেসির ইনজুরিতে শ্রীলঙ্কা সফরে ভারপ্রাপ্ত অধিনায়কত্ব করা কুইন্টন ডি কককেও রাখা হয়েছে বিশ্রামে। তবে টি-টোয়েন্টি দলে আছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

কাঁধের চোটের পর ওয়ানডে ও টি-টোয়েন্টির দুই দলেই জায়গা পেয়েছেন দু প্লেসি। অবশ্য একাদশে জায়গা পেতে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে।

শ্রীলঙ্কায় সবশেষ ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা ইমরান তাহির ফিরেছেন দলে। দলের চার স্পিনারদের আক্রমণে তার সঙ্গে আছেন কেশব মহারাজ, তাবরাইজ শামসি ও জেপি দুমিনি।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে প্রোটিয়ারা।

ওয়ানডে দল: ফাফ দু প্লেসি, হাশিম আমলা, জেপি দুমিনি, রিজা হেন্ডরিক্স, ইমরান তাহির, ক্রিস্টিয়ান জনকার, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, অ্যাইডেন মারক্রাম, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিদি, অ্যান্ডাইল ফেলুকোয়াইয়ো, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন ও খায়া জোন্দো।

টি-টোয়েন্টি দল: ফাফ দু প্লেসি, জিহান ক্লোয়েত, জুনিয়র দালা, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, রবি ফ্রাইলিঙ্ক, ইমরান তাহির, ক্রিস্টিয়ান জনকার, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, ডেন প্যাটারসন, অ্যান্ডাইল ফেলুকোয়াইয়ো, তাবরাইজ শামসি ও রাসি ভ্যান ডার দুসেন। ক্রিকইনফো

/এফএইচএম/

x