শেষ দিনে বৃষ্টির দাপট

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৮:৪৮ , অক্টোবর ১১ , ২০১৮

তিতলির প্রভাবে বৃহস্পতিবার প্রায় সারাদিনই হয়েছে বৃষ্টি। জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে তাই খেলা হয়নি। ড্রতে শেষ হয়েছে চার ভেন্যুতে হওয়া প্রথম ও দ্বিতীয় স্তরের সব ম্যাচ।

খুলনায় প্রথম স্তরের ম্যাচে নেমেছিল স্বাগতিক খুলনা ও বরিশাল। প্রথম ইনিংসে বরিশাল ২৯৯ রানে অলআউট হওয়ার পর ব্যাটিংয়ে সুবিধাজনক জায়গায় ছিল ‍খুলনা। তৃতীয় দিন শেষ করেছিল তারা ৭ উইকেটে ৩৪৯ রানে। দিন শেষে তারা ইনিংসও ঘোষণা করে। তবে শেষ দিনে মাঠে নামার সুযোগই হয়নি দল দুটির। তাই ড্রতে শেষ হয়েছে খুলনা-বরিশালের ম্যাচ।

রাজশাহীতে স্বাগতিকদের সঙ্গে রংপুরের ম্যাচের ফলও একই। রাজশাহীর রান পাহাড়ের পর দ্বিতীয় ইনিংসে জবাবটা তারা দারুণ দিচ্ছিল লিটন দাসের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে। রাজশাহীর ৪ উইকেটে ৫৮৯ রানে প্রথম ইনিংস ঘোষণার পর রংপুর তৃতীয় দিন শেষ করেছিল ২ উইকেটে ৩১৯ রানে। প্রথম ইনিংসে রংপুর অলআউট হয়েছিল ১৫১ রানে।

দ্বিতীয় স্তরে ঢাকা বিভাগ-ঢাকা মেট্রোর ম্যাচও শেষ হয়েছে ড্রতে। প্রথম ইনিংসে ২০৬ রান করা ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৫০ রানে শেষ করে তৃতীয় দিনের খেলা। শেষ দিনে বৃষ্টিতে হয়নি ফতুল্লার ম্যাচটি। ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে করেছিল ৩৮৭ রান।

বৃষ্টির দাপট সবচেয়ে বেশি ছিল চট্টগ্রাম-সিলেটের ম্যাচে। শুধুমাত্র প্রথম দিনেই খেলা হয়েছে কক্সবাজারে। চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮২ রান করার পর পরের দুই দিন ছিল বৃষ্টির দাপট। শেষ দিনেও অবস্থা একই থাকায় প্রত্যাশিত ড্রতেই শেষ হয়েছে তাদের লড়াই।

/কেআর/

x