মদরিচের হাতে ব্যালন ডি’অর দেখছেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক ১৭:২৯ , অক্টোবর ১২ , ২০১৮

লুকা মদরিচব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন এডেন হ্যাজার্ড নিজেও। এরপরও পুরস্কারটির যোগ্য দাবিদার মনে করছেন তিনি লুকা মদরিচকে। ক্রোয়েট মিডফিল্ডারের হাতে ‘সোনার বল’ দেখছেন চেলসি ফরোয়ার্ড।

রাশিয়ার ফুটবল মহাযজ্ঞে গোটা ফুটবল বিশ্বকে চমকে দিয়েছে ক্রোয়েশিয়া। যাদের গোনায় ধরা হয়নি, সেই দলটিই দলীয় সমন্বয়ে নিশ্চিত করে বিশ্বকাপ ফাইনাল। ফ্রান্সের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া হলেও ফুটবলপ্রেমীদের মন জিতে নিয়েছে ক্রোয়েটরা। তাদের এই স্বপ্নযাত্রার পথে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা মদরিচকে প্রশংসায় ভাসিয়েছেন ফুটবল বিশ্লেষক থেকে শুরু করে ভক্তরা।

বিশ্বকাপের আগে এই মিডফিল্ডার আবার রিয়াল মাদ্রিদের জার্সিতে জেতেন চ্যাম্পিয়নস লিগের শিরোপা। ইউরোপিয়ান প্রতিযোগিতাটিতে মাদ্রিদের অভিজাতদের টানা তৃতীয় শিরোপা জেতার পথেও তার ভূমিকা অনেক। তাই নিজে ব্যালন ডি’অর দৌড়ে থাকার পরও হ্যাজার্ড পুরস্কারটির যোগ্য দাবিদার মনে করছেন মদরিচকে।

গত মাসে ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘দ্য বেস্ট’ জেতা মদরিচের বাক্সে ভোট ফেললেন হ্যাজার্ড, ‘আমার মনে হয় না, আমি জিতব (ব্যালন ডি’অর)। আমার মতে, মদরিচ এটার দাবিদার।’ আরও কয়েকজনের নাম মনে হলেও রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারকেই রাখলেন সবার আগে, ‘আরও তিন-চারজন খেলোয়াড় আছে। আমি বলতে পারি (রিয়াল মদ্রিদ ও ফ্রান্স ডিফেন্ডার রাফায়েল) ভারানের কথা, কারণ সেও অনেক কিছু জিতেছে। মিথ্যা বলব না আমিও এটার দাবিদার। তবে সত্যি বলতে মদরিচই পুরস্কারটি জিতবে।’

কারণটাও ব্যাখ্যা করলেন চেলসি তারকা, ‘বিশ্বকাপ ফাইনাল ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে দুর্দান্ত মৌসুম কাটানোর পুরস্কার হিসেবে সে এটা জিততে যাচ্ছে।’ গোল ডটকম

/কেআর/

x