চালকের আসনে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক ২১:৫২ , ডিসেম্বর ০৬ , ২০১৮

পুরো দিনেই আধিপত্য বিস্তার করে খেলেন উইলিয়ামসন ও নিকোলস।

তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ২৬ রানে ২ উইকেট হারিয়ে অস্বস্তিতে ছিলো নিউজিল্যান্ড। তৃতীয় টেস্টের চতুর্থ দিন ৬০ রানে ৪ উইকেট পড়লে পরিস্থিতি হয়ে পড়ে আরও ভয়াবহ। এমন পরিস্থিতিতে মাটি কামড়ে পড়ে থাকার কৌশল নিয়ে সফল হয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। তাদের এমন চোয়ালবদ্ধ মানসিকতায় কিউইরা লিড পেয়েছে ১৯৮ রান। দিন শেষে কিউইদের সংগ্রহ সেই ৪ উইকেটের বিনিময়ে ২৭২ রান।

আবু ধাবিতে পুরো দিন ৮০ ওভার ব্যাটিং করেছেন নিকোলস ও কেন উইলিয়ামস। কেন উইলিয়ামস তুলে নিয়েছেন সেঞ্চুরি। ২৮২ বল খেলে অপরাজিত আছেন ১৩৯ রানে। বিপরীতে হেনরি নিকোলসও অপরাজিত আছেন ৯০ রানে। ২৪৩ বলের ইনিংস খেলে ফেরা এই ব্যাটসম্যান সকালে ছিলেন খুবই নড়বড়ে। তবে দিন যত গড়িয়েছে ততই পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে গড়েছেন ৮০ ওভারের অপরাজেয় জুটি। তাদের অনবদ্য এই জুটিতে এসেছে ২১২ রান। এর সঙ্গে আরব আমিরাতের মাটিতে দীর্ঘক্ষণ টিকে থাকার রেকর্ড থেকেও খুব বেশি দূরে নয় তারা।

বলের হিসেবে এখানে সবচেয়ে বেশি বল খেলা জুটিটি ছিলো এবি ডি ভিলিয়ার্স ও গ্রায়েম স্মিথের। তারা খেলেছেন ৪৯৮ বল। আর হেনরি নিকোলস ও কেন উইলিয়ামস খেলে ফেলেছেন ৪৮১ বল! চতুর্থ দিনে তাদের এমন আধিপত্যে এখন চালকের আসনে সফরকারী নিউজিল্যান্ড।

/এফআইআর/

x