পর্তুগালে কোচিং করানোর ইচ্ছা নেই মরিনহোর

স্পোর্টস ডেস্ক ২০:০১ , জানুয়ারি ১১ , ২০১৯

জোসে মরিনহোতার জন্মস্থান পর্তুগাল। কোচ হিসেবে খ্যাতি পাওয়াটাও তার পর্তুগিজ ক্লাব পোর্তো দিয়ে। সেই জোসে মরিনহোর কিনা পর্তুগালে কাজ করার কোনও ইচ্ছাই নেই!

ম্যানচেস্টার ইউনাইটেডের চাকরি হারানোর পর এখন বেকার মরিনহো। ইংলিশ ক্লাবটির বাজে পারফরম্যান্সে মৌসুমের মাঝপথে বরখাস্ত হন পর্তুগিজ কোচ। ওল্ড ট্র্যাফোর্ডের দায়িত্ব হারানোর পর থেকে বেশ কয়েকটি ক্লাবের তার প্রতি আগ্রহের কথা শোনা গেছে, যার মধ্যে রয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকার নাম।

যদিও পর্তুগালে কোচিং করানোর কোনও ইচ্ছা নেই ইন্টার মিলানকে ট্রেবল জেতানো এই কোচের। এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে মরিনহো বলেছেন, ‘আমার মনে হয়, আমি আজ নিশ্চিতভাবেই বলতে পারি পর্তুগালে কাজ করার কোনও ইচ্ছা নেই আমার। আমি যা আছি, তাতেই খুশি। এই মুহূর্তে বেনফিকাতে যাওয়ার কোনও সুযোগ নেই।’

২০০৪ সালে পোর্তোর মতো দলকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন মরিনহো। তার এই সাফল্যে ইউরোর ঝনঝনানিতে দল গড়া চেলসি মোটা অঙ্কের অর্থ দিয়ে দলে নেয় তাকে। স্টামফোর্ড ব্রিজেও সাফল্য পাওয়া মরিনহো আগের সব অর্জনকে পেছনে ফেলেন ইতালি গিয়ে। ইন্টার মিলানের কোচ হিসেবে ২০১০ সালে দলটিকে জেতান ত্রিমুকুট।

যদিও ম্যানচেস্টার ইউনাইটেডে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে তাকে। আড়াই বছরের ক্যারিয়ারে ইউরোপা লিগ ও লিগ কাপের শিরোপা জিতলেও প্রিমিয়ার লিগের শিরোপা জেতাতে পারেননি। এবারের মৌসুমে অবস্থা আরও খারাপ হওয়ায় মাঝপথেই তাকে বরখাস্ত করে ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবটি। মার্কা

/কেআর/

x