কুমিল্লাকে ১২৫ রানের লক্ষ্য দিলো রাজশাহী

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২০:৫৫ , জানুয়ারি ১১ , ২০১৯

শহীদ আফ্রিদি ১০ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেটকুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের সামনে সুবিধা করতে পারেনি রাজশাহী কিংস। শহীদ আফ্রিদির দুর্দান্ত বোলিংয়ের সঙ্গে লিয়াম ডসন, মোহাম্মদ সাইফউদ্দিন ও আবু হায়দার রনি জ্বলে উঠলে ১৮.৫ ওভারে রাজশাহী গুটিয়ে গেছে ১২৪ রানে।

স্টিভেন স্মিথ চোট নিয়ে ফিরে গেছেন অস্ট্রেলিয়ায়। তার জায়গায় অধিনায়কত্ব পাওয়া ইমরুল কায়েস টস জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান নেন। অধিনায়কের সিদ্ধান্ত যৌক্তিক প্রমাণ করে সাইফউদ্দিন তৈরি করেন হ্যাটট্রিকের সম্ভাবনা। ওপেনার মুমিনুল হককে (৩) ফেরানোর পরের বলেই এই পেসারের বলে বোল্ড সৌম্য সরকার (০)।

দ্রুত ২ উইকেট হারানোর আগে অবশ্য রাজশাহীকে দারুণ শুরু এনে দিয়েছিলেন ব্যাটিং অর্ডারে ‘প্রোমোশন’ পেয়ে ওপেনিংয়ে নামা মিরাজ। আগের ম্যাচে ওয়ান ডাউনে নামা রাজশাহী অধিনায়ক ওপেনিংয়ে নেমেও করেন ঝড়ো শুরু। ১৭ বলে ৬ বাউন্ডারি করা মিরাজকে ফেরান শহীদ আফ্রিদি। পাকিস্তানি অলরাউন্ডার হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন পরের বলে লরি এভান্সকে (০) এলবিডাব্লিউ করে।

তাদের আউটের আগে ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ হাফিজ। জাকির হাসান ২৬ বলে করে যান ২৭ রান। তবে রাজশাহীর রান ১২৪ পর্যন্ত যাওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান ইসুরু উদানার। শ্রীলঙ্কান এই পেসারের ব্যাট থেকে এসেছে ইনিংস সর্বোচ্চ ৩২ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৩০ বলের ইনিংসটি সাজান ৫ চার ও এক ছক্কায়।

বোলিংয়ে চমৎকার এক দিন পার করেছেন আফ্রিদি। পাকিস্তানি স্পিনার ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট, ছিল একটি মেডেন ওভারও। ডসন, সাইফউদ্দিন, আবু হায়দার প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

/কেআর/

x