স্মিথকে ছাড়াই কুমিল্লার জয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২২:৫১ , জানুয়ারি ১১ , ২০১৯

ম্যাচসেরা কুমিল্লার শহীদ আফ্রিদি।চোট নিয়ে দেশে ফিরে গেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ। তাতেও দিশাহারা হয়নি কুমিল্লা। বিপিএলে রাজশাহী কিংসকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নিয়েছে তারা। মিরাজের রাজশাহী কিংস অবশ্য হারের মুখ দেখলো আরেকটি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে খেলতে নামা রাজশাহীর ব্যাটিংটা ছিলো নিষ্প্রভ। ৬৩ রানে ৭ উইকেট পড়ে গেলে অল্পতে গুটিয়ে যাওয়ার বিপদে মুখে ছিলো রাজশাহী। সেই অবস্থান থেকে ইসুরু উদানার ৩২ আর জাকির হাসানের ২৭ রানে ভর করে শত রান পার করেছে রাজশাহী। উদানা ১৮.৫ ওভারে বিদায় নিলে ১২৪ রানে গুটিয়ে যায় তারা। অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ওপেনিংয়ে নেমে দারুণ কিছুর সম্ভাবনা দেখালেও ১৭ বলে ৩০ রানে ফিরে গেছেন।

রাজশাহীর ব্যাটিং লাইনে মূল আঘাতটা হানেন আফ্রিদি। ১০ রানে নেন ৩ উইকেট। দুটি করে নেন আবু হায়দার, মোহাম্মদ সাইফউদ্দিন ও ডসন।

জবাবে কুমিল্লা ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ১৮.৪ ওভারে। ওপেনার এনামুল হক বিজয়ের ৩২ বলে সর্বোচ্চ ৪০ আর এভিন লুইসের দ্রুতগতির ২১ বলে ২৮ রানে অষ্টম ওভারে ৬৫ রান আসে কুমিল্লার স্কোর বোর্ডে। মাঝের উইকেট পতনে রানের গতি শ্লথ হলেও জয়ের পথে ছিলো তারা। তামিম ইকবাল ২৫ বলে বিদায় নেন ২১ রান করে। এরপর শোয়েব মাত্র ২ রানে আর ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল ৬ রানে ফিরলে জয়ের দেখা পেতে বিলম্ব হয় কুমিল্লার। শেষ পর্যন্ত শহীদ আফ্রিদি আর লিয়াম ডসনের ব্যাটে ১৮.৪ ওভারে জয় নিশ্চিত করে কুমিল্লা। ম্যাচসেরা হন শহীদ আফ্রিদি।

/এফআইআর/

x