সালাহর গোলে জয়ে ফিরেছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক ২৩:০৩ , জানুয়ারি ১২ , ২০১৯

সালাহর গোল উদযাপনদুই ম্যাচ হারের পর জয়ে ফিরেছে লিভারপুল। শনিবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ১-০ গোলে জিতেছে তারা। একমাত্র গোলটি করেছেন মোহাম্মদ সালাহ।

ব্রাইটনের মাঠে কঠিন পরীক্ষা দিতে হয়েছে লিভারপুলকে। ৪৮ মিনিটে সালাহর শট স্বাগতিক গোলরক্ষক ডেভিড বাটন রুখে দেন। কিন্তু পরের মিনিটে বক্সের মধ্যে মিশরীয় ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিক থেকে ডান দিক দিয়ে লক্ষ্যভেদ করেন সালাহ।

লিগের সবশেষ ম্যাচে ম্যানসিটির কাছে হেরেছিল লিভারপুল। ওই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি এফএ কাপেও। তৃতীয় রাউন্ডে তাদেরকে হারিয়ে বিদায় করে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। অবশেষে নতুন বছরে প্রথম জয়ের স্বাদ পেয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল লিভারপুল। ৭ পয়েন্টের ব্যবধানে এগিয়ে তারা। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্টে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি।

সেরা চারে যাওয়ার আশায় বড় ধাক্কা খেয়েছে আর্সেনাল। ওয়েস্ট হ্যামের মাঠে ১-০ গোলে হেরে গেছে তারা। প্রিমিয়ার লিগে ২১ ম্যাচে প্রথমবার লক্ষ্যভেদ করতে পারেনি গানাররা।

বিরতির পর কর্নার বিপদমুক্ত করতে না পারার খেসারত দেয় আর্সেনাল। ৪৮ মিনিটে কর্নার থেকে সামির নাসরির বাঁকানো শট থেকে ডেকলান রাইসের গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য। বাকি সময় আর জাল খুঁজে পায়নি গানাররা।

এই হারে ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আর্সেনাল। অন্য ম্যাচে চেলসি ২-১ গোলে নিউক্যাসেলকে হারিয়ে গানারদের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিয়েছে। পেদ্রো ও উইলিয়ানের গোলে পাওয়া এই জয় শেষে ৪৭ পয়েন্ট ব্লুদের। গোল ডটকম

/এফএইচএম/

x