কেন মেসির গোল উদযাপন করলেন না বার্সা গোলরক্ষক?

স্পোর্টস ডেস্ক ১৯:৪৪ , এপ্রিল ১৯ , ২০১৯

দে গেয়ার (বাঁমে) ভুলে গোল পেলেন মেসি, উদযাপন করলেন না বার্সেলোনা গোলরক্ষক টের স্টেগেনলিওনেল মেসির করা সব গোলেই উদযাপন করেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-অ্যান্ড্রে টের স্টেগেন। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে হলো ব্যতিক্রম। মেসির করা দ্বিতীয় গোল উদযাপন করেননি জার্মান গোলরক্ষক।

কিন্তু কেন? ম্যানইউ গোলরক্ষক দাভিদ দে গেয়ার ভুলে বাহুর ভেতর দিয়ে বল গড়িয়ে আশ্রয় নেয় জালে। প্রতিপক্ষ গোলরক্ষকের প্রতি ‘সহানুভূতি’ জানাতেই মেসির গোলটি উদযাপন করেননি বলে জানিয়েছেন টের স্টেগেন।

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ন্যু ক্যাম্পের লেগে ইংলিশ ক্লাবটিকে ৩-০ গোলে হারিয়ে ৪-০ অগ্রগামিতায় সেমিফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা। ওই ম্যাচে দুর্দান্ত এক গোলে বার্সেলোনাকে এগিয়ে নেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের লক্ষ্যভেদেই ব্যবধান দ্বিগুণ করেছিল স্বাগতিকরা। তবে দ্বিতীয় গোলটি মেসি ও বার্সেলোনা পেয়েছিল দে গেয়ার ‘সৌজন্যে’।

বক্সের বাইরে থেকে মেসির নেওয়া ডান পায়ের শটে খুব একটা গতি ছিল না। তাছাড়া বলের লাইনেই ছিলেন দে গেয়া। কিন্তু সহজ বলটি ধরতে পারলেন না স্প্যানিশ গোলরক্ষক। গড়িয়ে আসা বল তার বাহুর ফাঁক গলে জড়িয়ে যায় জালে। গোলটির জন্য দে গেয়াকে চরম দুর্ভাগাই বলা যায়। একজন গোলরক্ষক হিসেবে আরেকজন গোলরক্ষকের অসহায়ত্বের দৃশ্য দেখে মেসির গোল উদযাপন করেননি টের স্টেগেন।

স্প্যানিশ রেডিও স্টেশন ‘কাদেনা কোপে’তে দেওয়া সাক্ষাৎকারে জার্মান গোলরক্ষকের ব্যাখ্যা, ‘এটা সত্যি বিষয়টি আমাকে গোল উদযাপন করতে দেয়নি। আমি যে পজিশনে খেলি, সেও (দে গেয়া) একই পজিশনে খেলে। তাই আমি তার কষ্টটা ভাগাভাগি করেছি।’

খেলা শেষে দে গেয়াকে মানসিক সমর্থনও দিয়েছিলেন টের স্টেগেন, ‘আমি তাকে বলেছি, আমরা সবাই মানুষ। দ্বিতীয় গোলটা আমার ক্ষেত্রেও হতে পারতো। তাই বলে জীবন থেমে থাকবে না, এগিয়ে যাবেই।’ গোল ডটকম

/কেআর/

x