‘জুভেন্টাসের ভবিষ্যৎ রোনালদো’

স্পোর্টস ডেস্ক ১২:১১ , এপ্রিল ২০ , ২০১৯

রোনালদোর সঙ্গে জুভেন্টাস কোচ আলেগ্রিচ্যাম্পিয়নস লিগ থেকে জুভেন্টাস বিদায় নেওয়ায় হতাশায় ভেঙে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো, তাই তুরিনের ক্লাব ছাড়তে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। যদিও সেই গুঞ্জন উড়িয়ে দিয়ে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি জানিয়েছেন, ‘রোনালদো জুভেন্টাসের ভবিষ্যৎ’।

চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন এবার খুব বেশি দেখেছিল জুভেন্টাসের সমর্থকরা। রিয়াল মাদ্রিদে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতা ক্রিস্তিয়ানো রোনালদো যে গায়ে জড়িয়েছেন তাদের জার্সি। পর্তুগিজ তারকা নিজেও ছিলেন আশাবাদী। মিশন ছিল, ইউরোপের আরেকটি ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ হাতে তোলার। কিন্তু জুভেন্টাস সমর্থক কিংবা রোনালদো, কারও স্বপ্নই পূরণ হলো না। ইউরোপিয়ান প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

অথচ কোয়ার্টার ফাইনালের লাইনআপ ঠিক হওয়ার পর তাদেরই দেখা হয়েছিল সেমিফাইনালে। শেষ আটে তাদের প্রতিপক্ষ ছিল আয়াক্স। রিয়াল মাদ্রিদকে হারিয়ে ডাচ ক্লাবটি কোয়ার্টার ফাইনালে উঠলেও ফর্মের তুঙ্গে থাকা জুভেন্টাসের সামনে তাদের খুব একটা গোনায় ধরা হয়নি। অথচ আয়াক্সের ছোবলেই চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে তুরিনের ক্লাবটি।

ইতালিতে প্রথম মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিততে না পারার হতাশায় রোনালদো জুভেন্টাস ছাড়তে পারেন, এমন খবর ছাপা হতেও সময় লাগেনি। যদিও এমন কোনও সম্ভাবনাই দেখছেন না জুভ কোচ আলেগ্রি। চার বছরের চুক্তি থাকা রোনালদো সম্পর্কে তার বক্তব্য, ‘রোনালদো জুভেন্টাসের ভবিষ্যৎ। সে অসাধারণ এক খেলোয়াড়, চমৎকার একটি মৌসুম পার করছে ক্রিস্তিয়ানো (রোনালদো)। আর সামনেও গ্রেট একটি বছর অপেক্ষা করছে।’

রোনালদো শান্ত আছেন বলে জানিয়েছেন জুভেন্টাস কোচ, ‘আমাদের মতো সেও হতাশ (চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ায়), তবে সে শান্ত আছে। এখন সামনে যতটা সম্ভব শিরোপা জেতার জন্য আমরা মুখিয়ে আছি।’ মার্কা

/কেআর/

x