টটেনহামকে হারিয়ে এক নম্বরে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক ১৯:৫৬ , এপ্রিল ২০ , ২০১৯

গোল করার পর ফিডেনকে ঘিরে সতীর্থদের উল্লাসতিন দিনের ব্যবধানে আবারও ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি ম্যানচেস্টার সিটি ও টটেনহাম হটস্পার। চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় করলেও প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়ে সিটিজেনদের ধাক্কা দিতে পারেনি স্পাররা। ১-০ গোলে ম্যাচটি জিতে লিভারপুলকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে ম্যানসিটি।

৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। এক পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় লিভারপুল (৮৫)। ৬৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই আছে টটেনহাম।

গত বুধবার ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ৪-৩ গোলে হারলেও অ্যাওয়ে গোলের বিচারে সেমিফাইনালে ওঠে টটেনহাম। তাদের কাছে বিদায়ের ব্যথা কিছুটা হলেও কমালো ম্যানসিটি লিগ ম্যাচ জিতে। এনিয়ে স্পারদের বিপক্ষে লিগে সবশেষ চার ম্যাচেই জিতলো পেপ গার্দিওলার শিষ্যরা।

মাত্র ৫ মিনিট লেগেছে ম্যানসিটির এগিয়ে যেতে। বের্নার্দো সিলভার ক্রসে দূরের পোস্টে বল পান সের্হিও আগুয়েরো। নিজে গোলের চেষ্টা না করে গোলমুখের সামনে ফিল ফডেনকে বল দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাকে হতাশ করেননি ১৮ বছর বয়সী ফডেন, দারুণ হেডে লিগে প্রথম গোল করেন তিনি।

প্রথমার্ধে দাপট ধরে রাখলেও আর ব্যবধান বাড়াতে পারেনি ম্যানসিটি। বরং গোলরক্ষক এদারসনকে ধন্যবাদ দিতেই হবে তাদের। সন হিউং মিনের সমতাসূচক গোলে বাধা দেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।

বিরতির আগে কেভিন ডি ব্রুইনের চোটে বড় ধাক্কা খায় ম্যানসিটি। তার বদলি নামেন ফের্নান্দিনিয়ো। দ্বিতীয়ার্ধের ‍শুরুতে ডেলে আলীর ফ্লিক করা বল কাইল ওয়াকারের বাহুতে লাগলে পেনাল্টির জোর আবেদন করে স্পাররা। কিন্তু রেফারি মাইকেল অলিভার সাড়া দেননি।

ম্যানসিটির ব্যবধান দ্বিগুণ খরার সুযোগ কাজে লাগাতে পারেননি বর্ষসেরা খেলোয়াড়ের মনোনয়ন পাওয়া রহিম স্টারলিং। কাছ থেকে নেওয়া তার শট ঠেকান টটেনহাম গোলরক্ষক পাউলো গাজ্জানিগা। গোল ডটকম

/এফএইচএম/

x