পিএফএ বর্ষসেরার দৌড়ে নেই সালাহ

স্পোর্টস ডেস্ক ১২:১৭ , এপ্রিল ২১ , ২০১৯

পিএফএ বর্ষসেরা দৌড়ে তারালিভারপুলের জার্সিতে গত মৌসুমের দুর্দান্ত অভিষেক হয়েছিল মোহাম্মদ সালাহর। ইংলিশ ফুটবলে জিতেছিলেন একাধিক ব্যক্তিগত পুরস্কার। এবার অন্তত তার একটি হারাতে হলো মিশরীয় ফরোয়ার্ডকে। প্রফেশনাল ফুটবলার’স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা হওয়ার দৌড়ে এবার নেই তিনি।

অবশ্য সালাহর ক্লাব সতীর্থ সাদিও মানে রয়েছেন এই পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড় তালিকায়। গত বছর মার্সিসাইড ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ গোল করেন, লিগে ৩৬ ম্যাচে পান ৩২ গোল। তারই স্বীকৃতিতে তিনি পান পিএফএ’র বর্ষসেরা অ্যাওয়ার্ড।

এই মৌসুমে চার ম্যাচ হাতে রেখে ১৯টি লিগ গোল করেছেন সালাহ। আর চারটি করেছেন চ্যাম্পিয়নস লিগে। ফর্মে ভাটা পড়ায় এবার উপেক্ষিত হলেন দুইবারের বর্ষসেরা আফ্রিকান ফুটবলার।

অবশ্য লিভারপুলের কাছে এই অ্যাওয়ার্ড থাকার সুযোগ আছে। এই লড়াইয়ে থাকবেন মানে। সেনেগালের এই ফরোয়ার্ড লিগে ১৮ গোল করে সালাহ ও সের্হিও আগুয়েরোর সঙ্গে গোল্ডেন বুটের দৌড়ে আছেন।

সালাহর আরেক সতীর্থ ভার্জিল ফন ডাইক আছেন ৬ জনের সংক্ষিপ্ত তালিকায়। এই ডিফেন্ডার লিভারপুলের রক্ষণে দারুণ ভূমিকা রেখেছেন। লিগে ৩৪ ম্যাচে মাত্র ২০ গোল হজম করেছে অল রেডরা। দল উঠেছে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালেও।

মানে ও ফন ডাইককে চ্যালেঞ্জ জানাবেন চেলসির এডেন হ্যাজার্ড ও ম্যানসিটির বের্নার্দো সিলভা, রহিম স্টারলিং ও আগুয়েরো। আগামী ২৮ এপ্রিল পিএফএ’র সদস্যদের ভোটে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। গোল ডটকম

/এফএইচএম/

x