জয়ে ফিরেছে ফ্রান্স, জার্মানির ৮ গোল

স্পোর্টস ডেস্ক ১১:২৪ , জুন ১২ , ২০১৯

গোল উৎসব করেছে জার্মানি।গোল উৎসবের মৌসুম চলছে এখন ফুটবলে। কিছুদিন আগে ইউরোর বাছাইয়ে ৯ গোলে সানমারিনোকে বিধ্বস্ত করেছে রাশিয়া। ইউরো বাছাইয়ে সেই ধারা বজায় রাখলো জার্মানিও। এস্তোনিয়াকে ৮-০ গোলে উড়িয়ে আরেকটি গোল উৎসবের ম্যাচ উপহার দিলো জার্মানি। ।

‘সি’ গ্রুপে তিন ম্যাচের তিনটিতে জিতলেও পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে জার্মানি। নর্দার্ন আয়ারল্যান্ড ৪ ম্যাচের ৪টিতে জিতে পয়েন্ট তুলে নিয়েছে ১২। আবার জার্মানি তিনটি জিতে গ্রুপ পর্বে তাদের ওপর চাপ বজায় রেখেছে।

‘এইচ’ গ্রুপে জয়ের ধারায় ফিরেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। আগের ম্যাচে তুরস্কের কাছে স্বরূপে খুঁজে পাওয়া যায়নি এমবাপেদের। তবে এই ম্যাচে একেবারে আগুনে ফর্মে ছিলো ব্লুরা। অ্যান্ডোরাকে হারিয়েছে ৪-০ গোলে। যার শুরুটা করেন কিলিয়ান এমবাপে। এই একটি গোল করে ফ্রান্স ও ক্লাবের হয়ে শততম গোলের দেখা পেয়েছেন ফরাসি তারকা।  

গোলের সেঞ্চুরি এমবাপের।অপর ম্যাচে তুরস্ক ২-১ গোলে আইসল্যান্ডের কাছে হেরে যাওয়ায় তাদের টপকে শীর্ষে উঠেছে দিদিয়ের দেশমের দল।

‘জে’ গ্রুপ থেকে শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইতালিও। ২-১ গোলে হারিয়েছে বসনিয়া হারজেগোভিনাকে। বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা আজ্জুরিরা ইউরো বাছাইয়ে আছে দারুণ ফর্মে। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে শীর্ষে।  

 

/এফআইআর/

x