চলে গেলেন সিনিয়র ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:২২ , জুলাই ১২ , ২০১৯

ajay-20190712111657প্রায় দুই সপ্তাহ অসুস্থ থাকার পর না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও দৈনিক সংবাদ এর ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়া। শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে মারা গেলেন তিনি।

দৈনিক সংবাদ এর হয়ে ক্রিকেট বিশ্বকাপ কাভার করতে ইংল্যান্ডে যান অজয় বড়ুয়া। সেখানেই অসুস্থ হয়ে ১০ দিন ধরে লন্ডনের সেন্ট বার্টস হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭০ বছর। স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে চিরবিদায় নিলেন তিনি। অজয় বড়ুয়ার লন্ডন প্রবাসী ছেলে হিমাদ্রি বড়ুয়া টুটুল তার বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। শিগগিরই তার মরদেহ দেশে এনে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

দৈনিক সংবাদে তার সহকর্মী ও ক্রীড়া সাংবাদিক আরাফাত জুবায়ের জানান, ‘অজয় দা আজ সকালে না ফেরার দেশে চলে গেছেন।’

১৯৭৪ সালে তিনি দৈনিক সংবাদে ক্রীড়া সাংবাদিক হিসেবে যোগ দেন। প্রায় ৫ দশক ধরে ক্রীড়া সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। খেলাধুলায় অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ব্লু পান। জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদকও ছিলেন। খেলতে ভালোবাসতেন ফুটবল ও ক্রিকেট।

স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এই অগ্রজ ক্রীড়া সাংবাদিক। ক্রীড়াঙ্গনে অসংখ্য ঘটনা ও ইতিহাসের প্রত্যক্ষদর্শী তিনি। তার হাত ধরেই উঠে এসেছেন অনেক ক্রীড়া সাংবাদিক।

/টিএ/এফএইচএম/

x