ফিওরেন্তিনায় গেলেন রিবেরি

স্পোর্টস ডেস্ক ১৬:৫৭ , আগস্ট ২১ , ২০১৯

ফিওরেন্তিনায় রিবেরিজার্মানিতে রেকর্ড ৯টি বুন্দেসলিগা ট্রফি জেতা ফ্রাঙ্ক রিবেরি যোগ দিলেন ফিওরেন্তিনায়। ফ্লোরেন্সের ক্লাবটির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন এই অভিজ্ঞ উইঙ্গার।

বুধবার সিরি ‘এ’ ক্লাবটি নিশ্চিত করেছে, ২০২১ সাল পর্যন্ত তাদের সঙ্গে থাকতে চুক্তিপত্রে সই করেছেন বায়ার্ন মিউনিখ লিজেন্ড। জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে ১২ বছর থাকার পর গত মৌসুম শেষে সম্পর্ক ছিন্ন করেন সাবেক এই ফরাসি উইঙ্গার।

বায়ার্নের জার্সিতে সব ধরনের প্রতিযোগিতায় ৪২৫ ম্যাচ খেলে ১২৪ গোল করেছেন রিবেরি। ২০১৩ সালের চ্যাম্পিয়নস লিগও জেতান এবং পান উয়েফা বর্ষসেরা অ্যাওয়ার্ড। ওই বছর ট্রেবলও জেতে বায়ার্ন। ক্লাবটির সঙ্গে ৬টি জার্মান কাপ ট্রফিও পেয়েছেন তিনি।

সব মিলিয়ে বায়ার্নে ১৮টি শিরোপা জেতা রিবেরি বুধবার ফ্লোরেন্সে পা রেখে রোমাঞ্চিত। প্রত্যেক মৌসুমে ৩.৬ মিলিয়ন পাউন্ড পাবেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। নতুন গন্তব্যে পৌঁছে রিবেরি বলেছেন, ‘আমি খুশি। মনে হচ্ছে পরিবারের সঙ্গে আছি। আসুন, আমরা সবাই একসঙ্গে কিছু করে দেখাই। আমি এই শহরকে পছন্দ করি। ইতালীয় ভাষাও জানি, হয়তো নিখুঁত নয়, কিন্তু ভালোই। আর ভক্তরা? আশা করি তারাও দারুণ।’

/এফএইচএম/এমএমজে/

x