বিশ্ব ব্যাডমিন্টনে সোনা জিতে সিন্ধুর ইতিহাস

স্পোর্টস ডেস্ক ২২:৪১ , আগস্ট ২৫ , ২০১৯

বিশ্ব ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন সিন্ধুপ্রথম ভারতীয় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে  শিরোপা জিতলেন পিভি সিন্ধু।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপসে গত দুটি ফাইনাল হারের পর সিন্ধুর কাছে ধরা দিলো সোনা। রবিবার বাসেলে একপেশে ফাইনালে জাপানের নোজোমি ওকুহারাকে ২১-৭, ২১-৭ এ হারিয়ে ইতিহাস গড়লেন ভারতের এই শাটলার।

এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপসের ফাইনালে ওকুহারা ও সিন্ধুর লড়াই হয়েছিল ২০১৭ সালে। প্রায় দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ পর্যন্ত জিতে যান তার জাপানি প্রতিপক্ষ। গতবারও ফাইনালে উঠে আক্ষেপে পোড়েন সিন্ধু। স্পেনের ক্যারোলিনা মারিনের কাছে হেরে যান তিনি। অবশেষে ফাইনালে হারের বৃত্ত থেকে বের হলেন ২৪ বছর বয়সী শাটলার।

ম্যাচ শেষে সিন্ধু বলেছেন, ‘আগের দুটি ফাইনালে আমি হেরে গিয়েছিলাম এবং এই জয় আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। সবসময় আমাকে সমর্থন দেওয়ার জন্য দর্শকদের আমি ধন্যবাদ জানাই। আমার দেশের জন্য আমি জিতলাম এবং ভারতীয় হতে পেরে আমি গর্বিত।’

এদিন ছিল সিন্ধুর মায়ের জন্মদিন। জয়টা মাকে উৎসর্গ করলেন তিনি, ‘আমি আমার বাবা-মাকে এই জয় উৎসর্গ করতে চাই, বিশেষ করে মাকে। আজ তার জন্মদিন। মা শুভ জন্মদিন তোমাকে।’

দুটি করে ব্রোঞ্জ ও রৌপ্য পদকের পর সোনা পেলেন সিন্ধু। এতে করে দ্বিতীয় মেয়ে শাটলার হিসেবে ৫টি এবং তৃতীয় শাটলার হিসেবে তিন ধরনেরই পদক পেলেন তিনি।

/এফএইচএম/

x