প্রথম দিনেই নামছেন সেরেনা-ফেদেরার-জোকোভিচ

স্পোর্টস ডেস্ক ১১:৩৪ , আগস্ট ২৬ , ২০১৯

হট ফেভারিটদের নিয়েই আজ শুরু হচ্ছে বছর শেষের গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন। মেয়েদের এককে আজ ‍মুখোমুখি ফেভারিট সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা।

মেয়েদের এককে বেশ কয়েক বছর ধরে আধিপত্য বিস্তার করে খেলছেন সেরেনা। মুখিয়ে আছেন রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্লামের। কারণ আরেকটি জিতলেই যুগ্মভাবে কিংবদন্তি মার্গারেট কোর্টের সমান শিরোপা জেতার নজির গড়বেন তিনি।

গতবার অবশ্য তেমন সুযোগ এলেও পারেননি বিতর্কিত সব ঘটনার কারণে। তাকে হারিয়ে গতবার চ্যাম্পিয়ন হন নাওমি ওসাকা। আবার গত মাসে উইম্বলডন ফাইনালেও হেরে গেছেন সিমোনা হালেপের কাছে।

প্রথম রাউন্ডে রাশিয়ান শারাপোভার মুখোমুখি হলেও রেকর্ড কথা বলছে সেরেনার হয়েই। মুখোমুখি লড়াইয়ে সেরেনার জয়ের ব্যবধান ১৯-২। আর ২০০৫ সাল থেকে ১৮বার টানা সেরেনার কাছে হেরেছেন শারাপোভা। অপর দিকে ডোপ টেস্টের অপরাধে ১ বছর নিষিদ্ধ থাকা শারাপোভা কোর্টে ফিরলেও আলো ঝলমলে কিছু করে দেখাতে পারেননি। যার সবশেষ গ্র্যান্ড স্লাম জয়টা এসেছে ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনে।  

এদিকে আর্থার অ্যাশ স্টেডিয়ামে ছেলেদের এককেও থাকছে তারকাদের লড়াই।  তবে সেই লড়াইয়ে মেয়েদের তুলনায় হটফেভারিটের সংখ্যাটা একটু বেশি। বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের সঙ্গে শিরোপা প্রত্যাশী রয়েছেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। আর প্রথম দিনেই সুইস কিংবদন্তি ফেদেরার মুখোমুখি হবেন ভারতের সুমিত নাগালের। শীর্ষ বাছাই নোভাক জোকোভিচের দেখাও মিলবে এদিন। তার প্রতিপক্ষ স্পেনের রবের্তো বায়না। ফ্রেঞ্চ ওপেন জয়ী অ্যাশলে বার্টি মুখোমুখি হবেন জারিনা ডিয়াসের।

/এফআইআর/

x