প্রস্তুতি ম্যাচে মুশফিক (ভিডিও)

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:৫৬ , সেপ্টেম্বর ১১ , ২০১৯

ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। সেই দলে অবশ্য নাম ছিল না মুশফিকুর রহিমের। বুধবার সকালে আচমকা পরিবর্তন দেখা গেলো বিসিবি একাদশে। দ্বিতীয় উইকেট পতনের পর হঠাতই খেলতে নেমে যান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। 

তার ব্যাটিং করতে আসার সিদ্ধান্তটি আচমকা হলেও এর কারণ কিন্তু বেশ স্পষ্ট। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটা ভালো যায়নি। এক ইনিংসে শূন্য রানে ফিরেছেন তো দ্বিতীয় ইনিংসে বিদায় নিয়েছেন মাত্র ২১ রানে। অভিজ্ঞ হিসেবে যতটুকু মেলে ধরার কথা ছিল তার ধারের কাছে যেতে পারেননি। আবার গ্লাভস হাতেও মাঠে ছিলেন নিষ্প্রভ। তাই ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে ফর্মে ফেরার মঞ্চ হিসেবে প্রস্তুতি এই ম্যাচকে বেছে নিয়েছিলেন।

সাজঘরে ফিরছেন মুশফিক। ছবি-রবিউল ইসলাম। যদিও সেখানেও আহামরি হয়নি তার পারফরম্যান্স। বিদায় নেওয়ার আগে করতে পারেন ২৬ রান। ফিরে যান শন উইলিয়ামসের বলে। বিসিবি একাদশ সংগ্রহ করতে পেরেছে ৭ উইকেটে ১৪২ রান। দলীয় সূত্রে জানা গেছে, ব্যাটিং করেই মাঠ ছেড়েছেন তিনি। ফিল্ডিংয়ে আর দেখা যাবে না তাকে! 

প্রস্তুতি ম্যাচের এই দলে আরও রাখা হয়েছে ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের দলে থাকা চার ক্রিকেটারকে। সাব্বির রহমান ব্যক্তিগত কারণে ছুটিতে ছিলেন। অনেকদিন পর ফিরেই ম্যাচ খেলা কঠিন। তাই তাকে প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়েছে। আছেন পিঠের ইনজুরি কাটিয়ে ফেরা সাইফউদ্দিনও। তার কুড়ি ওভারের ক্রিকেট খেলতে সমস্যা নেই বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসকরা।

এছাড়া তরুণ দুই ক্রিকেটার আফিফ হোসেন ও প্রথমবার জাতীয় দলে সুযোগ পাওয়া ইয়াসিন আরাফাতকে সুযোগ দেওয়া হয়েছে বিসিবি একাদশের এই প্রস্তুতি ম্যাচে।

/এফআইআর/

x