থিরিমানে-শানাকার নেতৃত্বে পাকিস্তানে যাচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক ১৮:৪৫ , সেপ্টেম্বর ১১ , ২০১৯

দাসুন শানাকা (বাঁমে) ও লাহিরু থিরিমানেশ্রীলঙ্কা ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে চলছে ব্যাপক আলোচনা। সিনিয়র ১০ ক্রিকেটারের পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ানো পর কম জল ঘোলা হয়নি। এই পরিস্থিতির মধ্যেই লাহিরু থিরিমানেকে অধিনায়ক করে ওয়ানডে ও দাসুন শানাকাকে অধিনায়ক করে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

পাকিস্তানে নিরাপত্তা শঙ্কায় ওয়ানডে ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক ‍দিমুথ করুণারত্নে ও লাসিথ মালিঙ্গা নাম প্রত্যাহার করেছে নিয়েছেন সফর থেকে। তাদের সঙ্গে আরও ৮ ক্রিকেটার যেতে চাননি পাকিস্তানে। এই ক্রিকেটারকে বাদ রেখেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

থিরিমানেকে অধিনায়ক করে ঘোষিত ১৫ সদস্যের ওয়ানডে দলে নতুন মুখ ২৪ বছর বয়সী ব্যাটসম্যান মিনোদ ভানুকা। আর শানাকাকে অধিনায়ক করে ঘোষিত টি-টোয়েন্টি দলে ভানুকার সঙ্গে নতুন মুখ অলরাউন্ডার ভানুকা রাজাপাকশে।

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে বাদ পড়া দানুস্কা গুনাথিলাকা ফিরেছেন দলে। তার সঙ্গে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার লাকশান সান্দাকান।

পাকিস্তান সফরে ২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এরপর লাহোরে খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ক্রিকইনফো

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড:

লাহিরু থিরিমানে (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষ্কা ফার্নান্ডো, ওশাদা ফার্নান্ডো, শেহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ভানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা, গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষ্কা ফার্নান্ডো, ওশাদা ফার্নান্ডো, শেহান জয়াসুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকশে, মিনোদ ভানুকা, লাহিরু মাধুশানকা, ভানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসুন ‍রাজিথা, লাহিরু কুমারা।

/কেআর/

x